IMG_20211121_142813

শনিবার আচমকাই একটি অডিও ক্লিপ নেটমাধ্যমে ছড়িয়ে ভাইরাল হয়েছে। এই অডিও ক্লিপে শোনা যাচ্ছে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর কন্ঠস্বর। যেখানে অন্য এক বিজেপি নেতাকে তিনি একের পর এক বিস্ফোরক তথ্য দিয়ে যাচ্ছেন!

সৌমিত্র খাঁ


“বিজেপি আগামী লোকসভা নির্বাচনে মাত্র ৩ টে সিট পাবে …শুভেন্দু অধিকারীর নিজের জেলা পূর্ব মেদিনীপুরে খাতাই খুলতে পারবেনা গেরুয়া শিবির …কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক ৫০ হাজার ভোটে হারবেন…” এমনই সব চমকে দেওয়া আগাম তথ্য প্রকাশ করেছে ওই কন্ঠস্বর!


দাবি করা হয়েছে ওই কন্ঠস্বর বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর, যেখানে তিনি নিজের শিবিরের পোল খুলে দিয়েছেন নিজেই। তবে সংবাদমাধ্যম দ্বারা এই অডিওর সত্য মিথ্যা যাচাইকৃত নয়। বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদারও বিষয়টি তদন্তসাপেক্ষ বলে মতামত দিয়েছেন।


রহস্যজনক এই অডিও ক্লিপ শুনলে এটাই স্পষ্ট প্রতীয়মান হয় — সাংসদ সৌমিত্র খাঁ অন্য এক সতীর্থকে নিজের দল বিজেপি সম্পর্কেই ভবিষ্যতের ছক প্রকাশ করে দিচ্ছেন, যে মন্তব্যগুলো বিজেপির পক্ষে রীতিমতো অস্বস্তিকর।

অডিও সৌজন্য :- সংবাদ প্রতিদিন


লোকসভায় ৩ টের বেশি আসন পাবেনা এই ধরনের ভবিষ্যবাণী, শুভেন্দু অধিকারীর প্রতি অসম্মান সূচক ভাষা, যেখানে ওই কন্ঠস্বর (সৌমিত্র!) বলছে, “বিধানসভা ভোটের ফলাফল প্রকাশের পর শুভেন্দু একদিনও রাস্তায় নামেননি। কাজের কাজ করার বদলে শুধু বিজেপি বিধায়কদের নিয়ে সংবাদ মাধ্যমে মুখ দেখিয়ে যাচ্ছেন”। দিলীপ ঘোষ সম্পর্কেও মন্তব্য রেখেছে ওই কন্ঠস্বর। শোনা যাচ্ছে, “দিলীপ ঘোষ নিজের ওয়ার্ডেই হেরে বসে আছেন, তিনি কীভাবে দলকে রাজ্যে জেতাবেন?”

সৌমিত্র খাঁ(!) আরো বলেছেন, “বাংলার রাজনীতিতে হিন্দুদের মধ্যেও ভাগাভাগি করছে বিজেপি। রাজ্য থেকে মাত্র ৩ জনকে কেন্দ্রীয় মন্ত্রী করা হয়েছে, যার মধ্যে একমাত্র শান্তনু ঠাকুরই জিততে পারেন, বাকিদের লোকসভায় জেতার ক্ষমতা নেই”।


রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার দলবিরোধী এই অডিও প্রসঙ্গে বলছেন, “রাজ্য বিজেপির হাতে এমন কোনও যন্ত্র নেই যা দিয়ে প্রমাণ করা যায় ওটা সৌমিত্র খাঁ-র গলা। আগে তো প্রমাণ করতে হবে! তদন্ত করে দেখার আগে এ বিষয়ে কোনও মন্তব্য করা সম্ভব নয় “।


এই রহস্যজনক অডিও ফাঁসের পর বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর কোনও স্পষ্ট প্রতিক্রিয়া এখনও মেলেনি।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com