কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

শামুকের লালা রস আটকাবে মানুষের বয়সের ছাপ দাবী বিজ্ঞানীদের

Current India Fashion Features Health

সৌন্দর্যের চর্চা চলে আসছে সেই কোন প্রাচীন কাল থেকে।তার জন‍্য কত ভাবে ত্বকের উজ্জ্বলতা উজ্জ্বলতা বাড়াতে চলে কতো আয়োজন।চেহারায় বয়সের ছাপ যতটা কম পড়ুক কে না চায়?চাইলেই কি সব আর পাওয়া যায়?তবে এবার কিছুটা আশা মিটিয়ে ফেলা সম্ভব।এমন আশার আলো দেখাচ্ছেন ফরাসি বিজ্ঞানী। মুখে বয়সের ছাপ পড়বে না এমন সাবান তিনি তৈরি করেছেন ।শামুকের লালারস হল সাবানের প্রধান উপাদান।


ফরাসি গবেষক ডেমিয়েন ডেসরোশার তৈরি করেছেন শামুকের লালারস দিয়ে এক সাবান।এতে এমন কিছু উপাদান রয়েছে যেটা কিনা মানুষের ত্বকে বয়সের ছাপ পড়তে দেবে না। সাবান ভবিষ্যতে রূপচর্চার নতুন দিক খুলে দেবে বলে তিনি দাবী করেন।
শামুকের লালারসে তাহলে এমন আছেটা কি? ডেমিয়েন জানিয়েছেন কোলাজেন এবং ইলাস্টিন প্রধান এই দুই উপাদান আছে।এই উপাদানই বয়সের ছাপ পড়তে দেবে না। শামুকের খোলা ভেঙে গেলে সেই লালা রসই সহজেই মেরামত করতে পারে ত্বককে। এই রসে কোষ মেরামতির উপাদান রয়েছে।তিনি জানান সাবানও মানুষের ত্বকে একই কাজ করে।
ডেমিয়েন দাবী করছেন লালারস সংগ্রহের সময়ে শামুকের ক্ষতিও হয় না। স্বাভাবিক প্রক্রিয়াতেই শামুক এই লালারস ত্যাগ করে।এই রস সংগ্রহ করে নিলেই কেল্লা ফতে।হাতের মুঠোয় আপনার বয়স।
পূজোর আগে এমন সবান অনেক সৌন্দর্য প্রেমীরা ব‍্যবহার নিশ্চয় করতে চাইবেন।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304