VoiceBharat News images 2

রাজ্যের সাম্প্রতিক বন্যা পরিস্থিতির জন্য ডিভিসি-কে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। নবান্নে বন্যা পরিস্থিতির উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন,”এটি ম্যান মেড বন্যা। এর জেরেই রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে”। মমতার এই বক্তব্যের বিরুদ্ধতা করে উল্টে রাজ্যসরকারকেই আক্রমণ করেছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তারই প্রতিক্রিয়ায় আজ ট্যুইটারে শুভেন্দুকে ‘বেইমান , কুলাঙ্গার’ বলে পাল্টা আক্রমণ করে জবাব দিলেন কুনাল ঘোষ।


মমতা ব্যানার্জী তাঁর বক্তব্যে দাবি করেছিলেন, “ডিভিসি এভাবে না জানিয়ে জল ছেড়ে খুবই অন্যায় করেছে। এর ফলেই বন্যা। এর জন্য রাজ্য সরকার ক্ষতিপূরণ চাইতে পারে”।
বৃষ্টির জন্যে এই বন্যা হয়নি বলে, ডিভিসির বাঁধ থেকে অন্যায়ভাবে জল ছাড়া হয়েছে বলে মমতা ক্ষতিপূরণের দাবি করলেও, মানতে নারাজ বিজেপি। শুভেন্দু অধিকারী উল্টে অভিযোগ করেন,”এই বন্যাকে উদ্দেশ্য প্রণোদিত ভাবে ম্যান মেড বলা হচ্ছে “।

VoiceBharat News IMG 20211002 223514


উল্লেখ্য, এর আগেও রাজ্যের বন্যা পরিস্থিতি সম্পর্কে শুভেন্দু বলেছিলেন , “লোকসভায় বিপর্যয়ের পর তৃণমূল সরকার রাজ্যের উন্নয়নের জন্য বাজেট কম করে দিয়েছে। ভোট ব্যাঙ্কের জন্য ভাতার রাজনীতি করা হচ্ছে। তাই বারবার বন্যা কবলিত হচ্ছে বাংলা”।


শুভেন্দুর এই বক্তব্যের জবাব দিতেই আজ ট্যুইটারে আছড়ে পড়ল কুনাল ঘোষের বিস্ফোরণ। শুভেন্দুকে “কুলাঙ্গার, পরজীবী, বিশ্বাসঘাতক ” নানা বিশেষণে ভূষিত করে তিনি সোজাসুজিই বলেছেন,”…মেরুদন্ডহীন কাপুরুষ। যার দয়ায় নিজের আর গোটা পরিবারের রাজনৈতিক অস্তিত্ব,সাংসদ, বিধায়ক, পুরসভা, দল ও প্রশাসনে নানা পদ; আজ সিবিআই-ইডি থেকে বাঁচতে (পড়ুন, তার বিরুদ্ধেই )…এত বড় বড় কথা?”

VoiceBharat News IMG 20211002 231757


শুভেন্দু অধিকারীকে এই প্রশ্ন ছুঁড়ে “বিজেপির পা চাটা..দেউলিয়া, ধান্দাবাজ” বলতেও কুন্ঠিত হননি তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ। নিজের ট্যুইটে যাবতীয় ক্ষোভ উগরে দিয়েছেন কুনাল।
বিজেপি-তৃণমূল দুই শিবির আজ এই ট্যুইটের বিতর্কে সরগরম।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com