কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

শেষমেষ সুখবর ! ১ লা নভেম্বর থেকে খুলছে স্কুল

Current India Features Health

দৈনিক করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে কিন্তু শিশুদের পড়াশুনা বন্ধ রাখা নিয়ে চিন্তিত হয়েই এমন সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে । করোনার সংক্রমণের কথা মাথায় রেখে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে বাস থেকে মেট্রো , অফিস থেকে বাজার । ধীরে ধীরে এসব খুললেও বন্ধ ছিলো শিক্ষা প্রতিষ্ঠান তবে কেরলের স্কুল। তাই আগামী ১ নভেম্বর থেকে স্কুল খোলার নির্দেশ দিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ।

একাধিক রাজ্যে স্কুল খোলা হয়েছে তবে এই অবস্থার মাঝে স্কুল খোলায় ফের হু হু করে বাড়তে থাকে সংক্রমণ । এই নিয়ে চিন্তার কারণে এর আগে স্কুল খোলার কথা ভাবলেও পিছিয়ে যান মুখ্যমন্ত্রী তবে এবার বদ্ধপরিকর বিজয়নের সরকার । করোনার তৃতীয় ঢেউ এর সতর্কতা থাকলেও স্কুল খুলবে বলে জানান মুখ্যমন্ত্রী। শনিবার করোনা সংক্রান্ত বৈঠকে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন চিকিত্‍সকদের পরামর্শ নিয়ে স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যাচ্ছে ।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

সূত্রের খবর , আগামী ১ নভেম্বর থেকে কেরলে প্রথম থেকে সপ্তম শ্রেণীর ক্লাস দিয়ে আবার পঠন পাঠন শুরু হবে তবে দশম থেকে দ্বাদশের ক্লাস ওইসময়ে শুরু হবে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিকের পরীক্ষা কথা ভেবে । কিন্তু অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস শুরু করা সম্ভব নয় বলে জানা যাচ্ছে । সব ঠিক থাকলে তা শুরু হবে ১৫ নভেম্বর থেকে । ওইদিন থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলার চিন্তাভাবনা করেছেন মুখ্যমন্ত্রী । শনিবার স্বাস্থ্য ও শিক্ষা দফতর ঘোষণা করে , বিদ্যালয়ে পড়ুয়াদের জন্য বিশেষ মাস্ক দেওয়া হবে যার খরচ করবে সরকার । সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখাটাও জরুরি ।

এছাড়া কেরলে ভ্যাকসিন দেওয়ার ওপর জোর দেওয়া হচ্ছে । ফলে করোনা কাটিয়ে রাজ্য যে আবার এগিয়ে চলছে তা বলা যায় ।