আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

সন্তানের বার্থ সার্টিফিকেটে কেন বাবার নাম: নুসরতের ওপর ক্ষুব্ধ হয়ে উঠলেন তসলিমা নাসরিন

Current India Entertainment Features

ভেবেছিলেন বিপ্লবী, হয়ে গেল সাধারণ মেয়ে — অভিনেত্রী নুসরত সম্পর্কে শেষ পর্যন্ত এই মনোভাবই প্রকাশ করলেন লেখিকা তসলিমা নাসরিন।

সম্পর্ক , সন্তান, সন্তানের পরিচয় নিয়ে অদেকদিন ধরেই খবরের শিরোনামে টলিউডের অভিনেত্রী নুসরত জাহান। সন্তানের বাবা কে, তাই নিয়ে বিভিন্ন মহল যখন অভিনেত্রীকে একের পর এক বিদ্রুপে কোণঠাসা করে তুলেছে, তখন লেখিকা তসলিমাই উচ্চকণ্ঠে নুসরতের পক্ষ নিয়ে সরব হয়ে উঠেছিলেন সোশ্যাল মিডিয়ায়।


সেই সূত্র ধরে সিনেপাড়ার অনেকেই নুসরতের দৃঢ় মনোভাবকে স্বাগত জানিয়ে ছিল।
সুদূর বিদেশ থেকে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত নুসরতকে শুভেচ্ছা জানিয়ে বলেছিলেন,”মায়ের সাথেই সন্তানের নাড়ির টান। মাতৃত্বই সন্তানের আসল পরিচয়”।

প্রথমদিকে নুসরতও সন্তানের পিতার নাম প্রকাশ করছিলেননা, তিনিও চাইছিলেন মায়ের পরিচয়েই বেড়ে উঠবে সদ্যোজাত ঈশান। বিদ্রোহীনি নারীর সিম্বলিক রূপ হয়ে উঠছিলেন সবার চোখে। কিন্তু গত ১৫ ই সেপ্টেম্বর ঈশানের বার্থ সার্টিফিকেটে জ্বলজ্বল করে উঠল বাবা দেবাশীষ দাশগুপ্ত (যশ) এর নাম। আর তারপর থেকেই ক্ষুব্ধ হয়েছেন প্রখ্যাত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন।


কেন বাবার নাম থাকবে? পিতৃপরিচয়টাই কেন শেষমেশ মুখ্য হয়ে দাঁড়াল তাই নিয়ে রীতিমতো আক্ষেপ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় এবার নায়িকার বিপক্ষেই আওয়াজ তুললেন তসলিমা।

লেখিকা বলেছেন,”নুসরতকে যতটা না বিপ্লবী তার থেকে বেশি ভেবে ফেলেছিলাম। ভেবেছিলাম সন্তানকে নুসরত শুধুমাত্র নিজের সন্তান হিসেবেই পরিচয় দেবে। কিন্তু শেষপর্যন্ত দেখে গেল নুসরতও নিছক সাধারণ রমণী। আর পাঁচটা ট্র্যাডিশনাল মেয়েদের সাথে তাহলে তফাৎ রইল কোথায়?”


এরপরই লেখিকার প্রশ্ন,”ভারতে নিখিলের সাথে বিয়ে হয়নি বলে তাকে স্বামী বলে পরিচয় না দেওয়া যুক্তিসঙ্গত। কিন্তু সন্তানের পিতা যে যশ, তাই নিয়ে এত লুকোচুরির কী আদৌ কোনো প্রয়োজন ছিল?”


এর উত্তর একমাত্র নুসরতই দিতে পারবেন।