আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

shubhendu

সভাপতি পদ থেকে শুভেন্দুকে সরাতে অনাস্থা পত্র জমা ১১ জন ডিরেক্টর!

Current India Features Politics

পূর্ব মেদিনীপুরে কাঁথি সমবায় ইউনিয়নের সভাপতি ছিলেন শুভেন্দু অধিকারী। এই বার তার অপসারণের জন্য দাবি ওঠে সেই ইউনিয়নের ১১ জন ডিরেক্টরের। শুভেন্দুর অপসারণের জন্য সেই ১১ জন ডিরেক্টর মিলে অনাস্থা পত্র জমাদেন হরিসাধন দাস অধিকারীর কাছে।

বিধানসভার বিরোধি দলনেতা তথা সমবায় ইউনিয়নের সভাপতি শুভেন্দু অধিকারি। এই সমবায় ইউনিয়নের অন্তর্ভুক্ত রয়েছে আরও ৯৫০ টি সময়বায়, এই সমবায়ের ডিরেক্টর সংখ্যা ১৪ টি তার মধ্যে ১১ জন শুভেন্দু অধিকারীর বিপক্ষে। শুভেন্দু বিগত ৯ বছর ধরে এই সমবায় ইউনিয়নের সভাপতি রয়েছেন। তাকে সভাপতি পদ থেকে অপসারনের জন্য সেই ইউনিয়নের ১৪ জন ডিরেক্টরের মধ্যে ১১ জনের স্বাক্ষর করা অনাস্থা পত্র জমা পড়ে সম্পাদক হরিসাধন দাস অধিকারীর কাছে।

আগামী ২রা অগাস্ট এই বিষয়ের আলোচনা সার্থে একটি বৈঠক ডাকা হয়, জানা যাচ্ছে সেই বৈঠকে এই বিষইয়ে একটি সিদ্ধান্ত নেওয়া হবে। তৃণমূল ছেড়ে বিজেপি তে যোগ দেওয়ার পর থেকে কাঁথি সমবায় ব্যাঙ্ক থেকে আর্থিক দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ করে তৃণমূল নিয়ম লঙ্ঘন করে লোন দেওয়া ও বেআয়িনি ভাবে কর্মী নিয়োগ করার মত অভিযোগ আছে তাদের বিরুদ্ধে।

এর আগে কাঁথি কো-অপারেটিভ মামলায় হাইকোর্টে স্বস্তি পেয়েছেন শুভেন্দু অধিকারী।এইসব অভিযোগ গুলি কে ভিত্তি করে কাঁথি সমবায় ব্যাঙ্কের স্পেশাল অডিটের নির্দেশ দেয় রাজ্য সরকার। তবে রাজ্যের স্পেশাল অডিটের নির্দেশে আপাতত স্থগিত রাখার আদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। কিন্তু এর বিরোধিতা করে ব্যাঙ্কের তরফে মামলা দায়ের করা হয় কলকাতা হাইকোর্টে। এই মামলা নিয়ে বিচারপতি শম্পা সরকার শুনানিদেন রিজার্ভ ব্যাঙ্কে কাঁথি সমবায় ব্যাঙ্কের নিয়মিত অডিট রিপোর্ট পাঠানোর কারনে আপাতত কোনো স্পেসাল অডিটের প্রয়োজন নেই। এর সাথে এই মামলার সাথে যুক্ত পক্ষ কে হলফনামা দেওয়ার নির্দেশ করেন কলকাতা হাইকোর্ট।

তবে এই বিষইয় নিয়ে ২রা অগাস্ট আলোচনা সার্থে একটি বৈঠক ডাকা হয়েছে, সেই বৈঠকে এই বিষইয়ে একটি সিদ্ধান্ত নেবে সম্পাদ হরিসাধন দাস অধিকারী।