The_Minister_of_State_for_Heavy_Industries_&_Public_Enterprises,_Shri_Babul_Supriyo_addressing_at_the_inauguration_of_the_DigiDhan_Mela,_in_Agartala_on_February_21,_2017-1

আপাতত সাংসদ পদ থেকে ইস্তফা না দিয়ে দিল্লি থেকে কলকাতা ফিরবেন বাবুল সুপ্রিয়। শনিবার আনন্দবাজার অনলাইনের ফেসবুক লাইভে ঘোষণা করলেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া আসানসোলের সাংসদ। গত ১৮ সেপ্টেম্বর তৃণমূলে যোগ দেওয়ার পরে তিনি সাংসদ পদে ইস্তফা দেওয়ার কথা জানান। তিনি জানিয়েছিলেন, সাংসদ পদ ছেড়ে দেবেন।

শনিবার বাবুল বলেন, ”লোকসভার স্পিকার এখনও সময় দেয়নি ফলে ইস্তফা দেওয়া হয়‌নি।”

বাবুল

সোমবার দিল্লি থেকে কলকাতার উদ্দেশে রওনা দেবেন বাবুল। চলে আসবেন এখানে । সে কথা জানিয়ে বাবুল বলেন , ”আমাকে ফিরতে হবে কারণ, দুর্যোগ ধেয়ে আসছে বাংলায় । আর অপেক্ষা করা যায়না । গাড়ি চালিয়ে ফিরব বলে ভেবেছি । আমি লোকসভার স্পিকারের কাছে সময় চাইলাম । নানা কারণে উনি ব্যস্ত থাকায় সময় দিতে পারেননি। তাই এ বার ইস্তফা জমা দেওয়া হলো না । ”

বাবুল যে নিজে স্পিকারের সঙ্গে দেখা করে তারপর ইস্তফাপত্র জমা দেবেন সে কথা ফেসবুক লাইভে জানিয়েছেন তিনি। তাঁর কথায়, ”২৩ তারিখ সময় চাইলাম কিন্তু পাইনি।” তিনি আরও বলেন, ”কবে স্পিকার সময় দেবেন তার এখন কোনো ঠিক নেই । সাত দিন অপেক্ষা করেছি । এর পর উনি ফাঁকা সময়ে আমাকে সময় দেবেন। তখন কলকাতা থেকে আসতে হবে এই । পুরোটাই নির্ভর করছে লোকসভার স্পিকারের সুবিধা ও অসুবিধার উপর।”