snake biting bihar

রাখি পূর্ণিমার দিন সাপ কে রাখি পরাতে গিয়ে মৃত্যু হল বিহারে সারণ জেলায় মনমোহন নামের এক যুবকের। সাধারন মানুষ জানান সেই ব্যাক্তি আশে পাশের বাড়ি ও গ্রামের থেকে বিভিন্ন রকম বিষরোধক সাপ কে উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দেন। এমন কি গ্রামের লোকজন তাঁকে সাপের বন্ধু বলেও ডাকতেন।

এই বার রাখি বন্ধন উৎসবে তাঁর ইচ্ছা ছিল সে তাঁর বোন কে দিয়ে রাখি পরাবে সাপে দের, যেই ভাবা সেই কাজ সে দুটি বিষধর সাপ কে নিয়ে আসেন বাড়ি তে কিন্তু তাঁর বোন সেই সাপেদের কাছ থেকে দূরত্ব বজায় রাখাটাই উচিত মনে করে। ফলে মনমোহনই রাখি পরায় সাপ দুটি কে। কিন্তু সেখানেই ঘটে বিপত্তি, ওই সাপ দুটি কে রাখি পরানোর সময় খানিক টা অন্যমনস্ক হয়ে পড়েন মনমোহন ফলে তাদের মধ্যে একটি সাপ কামড় দেয় মনমোহনের পায়ে।

VoiceBharat News bhr

কিন্তু এতেও নিজের জীবনের চিন্তা না করে সেই সাপ গুলি কে সুরক্ষিত যায়গায় রেখে আসে মনমোহন। কিন্তু ধীরে ধীরে শরীর খারাপ হতে থাকে তাঁর। এলাকার সাধারন মানুষ জানান চিকিৎসা করাতে অসাবধানতা দেখায় তাঁর পরিবারের সদস্য রাও। শরীর খারাপ হতে দেখে প্রথমে তার পরিবার কে নিতে হয় কুসংস্কারের সাহারা কিন্তু তাতেও ফল মেলেনি কিছু।

পরে মনমোহনের শারীরিক অবস্থা আরও খারাপ হওয়ার পরে তাঁর পরিবারের সদস্যরা তাঁকে নিয়ে যায় নিকটবর্তী হাসপাতালে। কিন্তু সেখানে সাপের বিষরোধক ওষুধ না পাওয়ার ফলে তাঁকে পাঠানো হয় অন্য এক হাসপাতালে। কিন্তু সেখানে ডাক্তাররা মৃত বলে দাবি করে মনমোহন কে।

সরাসরি ভিডিও টি দেখুন..

By Nisha Das

Nisha Das, Publisher Of VoiceBharat News nisha@voicebharat.com