USA-16387522743x2

দাউ দাউ করে আগুন জ্বলছে। বাড়ির মালিক বাইরে দাঁড়িয়ে হতভম্ব হয়ে লক্ষ্য করছেন তাঁর সাধের কোটি টাকার বাড়ি অগ্নিকাণ্ডে জ্বলে পুড়ে মিশে গেল! ততক্ষণে লোক জড়ো হয়ে গেছে, আগুন নেভানোর চেষ্টা করেও নিয়ন্ত্রণে আনা যায়নি। সকলেই বাড়ির মালিকের কাছে জানার চেষ্টা করছেন কীভাবে আগুন লাগল ? বাড়ির মালিক জানান — সাপ তাড়াতে গিয়ে।


সাপ। আপাত নিরীহ কিন্তু শীতল ভয়ংকর এই প্রাণী। ঘরে ঢুকে পড়লে আতংক হওয়াই স্বাভাবিক। তাই বাসস্থানে সাপ ঢুকে পড়লে বিভিন্ন উপায়ে তাকে তাড়ানো বা মেরে ফেলার চেষ্টাই করেন মানুষজন।
কিন্তু সম্প্রতি এই সাপ তাড়াতে গিয়ে নিজের বিলাসবহুল বাড়িই পুড়িয়ে ফেললেন এক ব্যক্তি! আর সে খবর ছড়িয়ে পড়তেই নেটদুনিয়ায় ভাইরাল।


‘মশা মারতে কামান দাগা’ বলে একটি প্রবাদ আছে বাংলায়। কিংকর্তব্যবিমূঢ় হয়ে বিপদের মূহুর্তে ঠিক তাই করে বসেন। আমেরিকার মেরিল্যান্ডে ঘটল এমনই এক ঘটনা। ঘটনাটি ঘটেছে নভেম্বর মাসেরই শেষের দিকে।


বাড়িতে সাপ ঢুকেছে দেখেই ভয়ে জ্ঞান কান্ড হারিয়ে ফেলেন বাড়ির মালিক। হাতের কাছে আর কিছু না পেয়ে, ফায়ার প্লেস জ্বলন্ত কাঠকয়লা তুলেই সাপের দিকে তাক করে ছুঁড়ে মারেন। এতে সাপটার তো কিছুই হলনা উল্টে জ্বলন্ত কয়লার আগুন থেকে ঘরেই আগুন ধরে গেল। কাঠের আসবাবপত্রে ধরে গিয়ে সে আগুন হুহু করে ছড়িয়ে যায়। লোকটি বাড়ি ছেড়ে পালেয়ে আসেন। চোখের সামনেই গোটা বাড়িটা জ্বলে পুড়ে ছারখার হয়ে যেতে দেখেও কিছুই করতে পারলেননা তিনি। খবর সূত্রে প্রকাশ , ওই বাড়ি তৈরি করতে খরচ হয়েছিল ৭ কোটি টাকা!
এই অগ্নিকান্ডে বহুমূল্য বাড়িটি জ্বলে পুড়ে গেলেও, সাপটার কিছু হয়েছিল কিনা জানা যায়নি।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com