কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

সারা গ্রাম জনশূন্য ! কি রহস্য লুকিয়ে উত্তরপ্রদেশের এই গ্রামে

Current India Features Health

সারা গ্রাম জনশূন্য । একটাও লোকের দেখা নেই । কি এমন রহস্য লুকিয়ে উত্তরপ্রদেশের এই গ্রামে । উত্তরপ্রদেশের কানপুর জেলার কারসৌলি গ্রাম । এই গ্রামের জনসংখ্যা অনেক কিন্তু কিছুদিন ধরে সারা গ্রামটা যেন জনশূন্য হয়ে পড়েছে । সেই মানুষের ভিড়ের ছবি উধাও । কয়েকটি মাত্র পরিবার ছাড়া প্রায় সব মানুষ গ্রাম ছেড়ে পালিয়েছেন ।

এই পালানোর কারণ শেষপর্যন্ত জানা গেলো । গত কয়েক দিনে কানপুর জেলার এই গ্রামে অজানা এক জ্বরে ১৪ জন গ্রামবাসীর মৃত্যু হয়েছে বলে খবর আর তাতেই ভয়ে গ্রাম ছাড়ছেন সকলে । গ্রামবাসীদের ধারণা , গ্রামজুড়ে মহামারী হয়েছে । সেকারণে ভীত হয়ে তাঁরা বাড়ি ছেড়ে চলে গিয়েছেন অন্যত্র । গবাদি পশু আছে এমন বাড়িতে কিছু মানুষের দেখা মিলছে ।

কম মুল্যে আপনার পন্যের বিজ্ঞাপন দিন অথবা খবরের মাধ্যমে প্রচার করুন আপনার ব্যাবসা, বিস্তারিত জানতে WhtasApp / Call 8585047304

গ্রামের প্রধান মুখিয়া গীতা শ্রীবাস্তব বলেছেন , ” গত কয়েকদিন ধরে আমাদের গ্রামে বহু মানুষ অজানা জ্বরে আক্রান্ত হয় । কয়েক দিনের মধ্যে অজানা জ্বরে ১৪ জনের মৃত্যু হয় আর তারপরে বেশিরভাগ মানুষ ভয়ে গ্রাম ছেড়ে চলে যান । গবাদি পশু যাদের আছে তাদের পরিবারের কিছু পুরুষ পশুদের দেখাশোনা করার জন্য আছেন । মহিলা ও শিশুদের সবাইকে বাঁচাতে তাদের আত্মীয়ের বাড়ি পাঠানো হয়েছে । “

এই পরিস্থিতির কথা সামনে আসতেই উঠেপড়ে বসেছে কানপুর জেলা প্রশাসন । দেরি না করে গ্রামে বিশেষজ্ঞ প্রতিনিধিদের একটি দল পাঠিয়েছেন তাঁরা এবং আক্রান্তদের নমুনা পরীক্ষা হচ্ছে বলে জানা গেছে । প্রাথমিক পরীক্ষায় অবশ্য ডেঙ্গি ও ম্যালেরিয়ার দেখা মিলেছে ।

গ্রামবাসীরা বলেছেন , গ্রামের প্রতিটি প্ররিবারে পুরুষ ও মহিলা একত্রে কাজ করেন । ফলে এখন যদি সকলে অসুস্থ হয়ে পড়ে তবে সংসার চালানো মুশকিল হয়ে পড়বে । তাই তাঁরা কিছুদিনের জন্য গ্রাম ছেড়ে চলে গিয়েছেন ।

এই সমস্যায় চাপে পড়েছে বিজেপি সরকার । উত্তরপ্রদেশের অপর জেলাতে ডেঙ্গুর সন্ধান মিলেছিলো আর এখন অজানা এক জ্বর ফলে বিরোধীরা সরকারকে আক্রমণ করতে ছাড়েননি । সরকার কিভাবে এই পরিস্থিতি সামলায় সেদিকে তাকিয়ে সকল মানুষ ।