vnf

সকাল হলেই মেঘ আর তুমুল বৃষ্টি । এ যেন শহরের চেনা ছবি হয়ে দাঁড়িয়েছে । আর এর ফলে বাংলা জুড়ে দুর্ভোগের চিত্র সর্বত্র ত্রাসের সঞ্চার ঘটায় । শহরের পথে জল দুর্ভোগ , গ্রামে বন্যা পরিস্থিতি বয়ে নিয়ে আসে এই বৃষ্টি । আর সেই আশঙ্কা সত্যি করে ডানা বাঁধছে নিম্নচাপ । 


জানা যাচ্ছে , উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জেরে ভাসতে চলেছে বাংলা । আবহাওয়া দফতর জানিয়েছে , নিম্নচাপের জেরে বাংলা ও ওড়িশা তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে । ফলে দুর্ভোগ যে সহজে মানুষের পিছন ছাড়বে না তা বলা যায় । 
সোমবার সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি । সকালে হালকা মেঘের দেখা মেলে ও পরে বৃষ্টির পরিমান ধীরে ধীরে বাড়তে থাকে । আবহাওয়া দফতর পক্ষ থেকে বলা হয়েছে , কলকাতা তে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে আবার ভারী বৃষ্টিও যে নামতে পারে তাও জানিয়েছে তারা । এছাড়াও হাওড়া , হুগলী , উত্তর ২৪ পরগনা , দক্ষিণ ২৪ পরগনা , মালদা , পুরুলিয়া , উত্তর দিনাজপুর , দক্ষিণ দিনাজপুর সহ বিভিন্ন স্থানে হতে পারে মাঝারি থেকে ভারী বৃষ্টি । তাই , দিঘাসহ বিভিন্ন উপকূলবর্তী স্থানে ও জলে যেতে মানা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে । 
বর্তমানে , বন্যার ফলে একাধিক গ্রামেই খারাপ অবস্থা এর মাঝে যদি আবারো বৃষ্টির পরিমান বাড়ে তবে কিভাবে অবস্থার মোকাবিলা করে সরকার সেই দিকে তাকিয়ে মানুষ ।