আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

সেমিফাইনালের আশা শেষ: প্রাক্তন ক্রিকেটারদের ক্ষোভের মুখে টিম ইন্ডিয়া

Current India Features International Sports

দুবাইয়ে অনুশীলনের প্রোগ্রাম ছিল কোহলি টিমের। আফগানিস্তানকে হারিয়ে নিউজিল্যান্ড জিততেই সেই প্রোগ্রাম বাতিল করল ইন্ডিয়া।


কার্যত ওই ম্যাচে আফগানিস্তানের পরাজয়ই বলে দিল এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার আশা শেষ। ছিটকে গেল টিম ইন্ডিয়া। আর তারপরেই, অনেকটা নিরাশা থেকেই বিরাটের টিমের অনুশীলন বাতিলের ঘোষণা। আগামী সোমবার নামিবিয়ার বিরুদ্ধে খেলা, তবে নিয়ম রক্ষা মাত্র। কেননা আফগান টিমের হার ভারতের সেমিফাইনালে পৌঁছবার আশা সমূলেই নাশ করে দিয়েছে।


এদিকে টিম ইন্ডিয়ার এহেন প্রস্থানে প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা ট্যুইটারে নিজেদের ক্ষোভ উজাড় করে দিয়েছেন। ইরফান পাঠান লিখেছেন “পরেরবার আরো ভালো পরিকল্পনা নেওয়া হোক!” বীরেন্দ্র সহবাগ ব্যঙ্গাত্মক ভঙ্গিতে রাহুল গান্ধীর ছবি পোস্ট করে দিয়েছেন যার সাবটাইটেলে লেখা “খতম বাই বাই টা টা গুড বাই” ইঙ্গিত স্পষ্ট।

হরভজন সিং উল্টে নিউজিল্যান্ডের প্রশংসা করে বাহবা দিয়ে বলেছেন “সাবাশ নিউজিল্যান্ড! দারুণ খেলেছো, তোমরাই সেমিফাইনালে যাওয়ার যোগ্য “। অসন্তোষ প্রকাশ করেছেন ভিভিএস লক্ষণও।


টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর প্রথম পর্বে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে দারুণ ভাবে হারলেও, পরের পর্বের দুটি ম্যাচ আফগানিস্তান ও স্কটল্যান্ডের বিরুদ্ধে জেতায় রানরেট অনেকটাই বাড়িয়ে নিয়েছিল কোহলি নেতৃত্বে ইন্ডিয়া টিম। তবে পয়েন্টের বিচারে শেষ ভরসা ছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের জয়।

এদিন আফগানিস্তান হেরে যাওয়ায় এগিয়ে গেল নিউজিল্যান্ড, আর ভারতকে সেমিফাইনালে ওঠার আশা ছেড়েই দিতে হল। ভারতের এই পরাজয় কোনো প্রাক্তনই মেনে নিতে পারছেননা, তাই এই বিক্ষুব্ধ ট্যুইট। হতাশ ভারতীয় ক্রিকেট টিম। তবে পরেরবার লড়াইয়ের জন্য প্রস্তুত হওয়াই স্পোর্টসম্যান স্পিরিট। আপাতত বিফল মনোভঙ্গি নিয়েই আরো একটি ম্যাচ নামিবিয়ার বিরুদ্ধে খেলতে হবে।