VoiceBharat News IMG 20211211 230330

একদিনের ক্রিকেট (One day match) থেকে আচমকাই যেভাবে বিরাটকে সরিয়ে রোহিত শর্মাকে অধিনায়ক করে দেওয়া হল, তাতে আশ্চর্য লেগেছে অনেকেরই। এবার সেই নিয়ে রীতিমতো সরব হলেন, বিরাট কোহলির ছোটবেলার কোচ রাজকুমার।

VoiceBharat News IMG 20211211 230310


সম্প্রতি ‘খেলনীতি’ নামক একটি পডকাস্ট অনুষ্ঠানে তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত এবং বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বক্তব্যের তীব্র বিরোধিতা করে বলেন, “যখন বিরাট টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ছিল, তখনই বোর্ডের নির্বাচকদের বলে দেওয়া উচিত ছিল যে সাদা বলের দুটি ফরম্যাটেই ওকে আর অধিনায়ক রাখা হবেনা। ”

উল্লেখ্য, ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছিলেন, টি-টোয়েন্টির অধিনায়ক পদ থেকে তিনি সরে যেতে চান, অতিরিক্ত চাপের কারণেই তাঁর এই সিদ্ধান্ত। কিন্তু বিরাট কোহলি টেস্ট এবং একদিনের ক্রিকেট অধিনায়ক হিসেবেই থাকার ইচ্ছাই প্রকাশ করেছিলেন। তাই বোর্ডের আচমকা সিদ্ধান্তে বিরাটের ব্যক্তিগত কোচ রাজকুমার শুধু বিস্মিত নন, রীতিমতো ক্ষুব্ধ। এদিন সম্প্রচার অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি জানান, “কোনও অজ্ঞাত কারণে ওর(বিরাটের) ফোন বন্ধ রয়েছে, তাই আমার সাথে এখনও কথা হয়নি।”

VoiceBharat News IMG 20211209 002652
এ প্রসঙ্গে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকেও রেয়াত করেননি রাজকুমার শর্মা। বরং সৌরভের বক্তব্য যথেষ্ট স্বচ্ছ নয় বলেই তিনি মনে করছেন। রাজকুমার বলেন, “সৌরভ গঙ্গোপাধ্যায়ের সাম্প্রতিক বক্তব্যগুলো পড়লাম। উনি নাকি বলেছিলেন টি-টোয়েন্টি থেকে ইস্তফা না দিতে। কিন্তু আমি তো তেমন কিছুই শুনেছি বলে মনে করতে পারছিনা! ওর এই কথা আমাকে অবাক করেছে। এমনি বিভিন্ন মন্তব্যই চারিদিকে উড়ে বেড়াচ্ছে।”

হাওয়ায় উড়ে বেড়ানো এইসব মন্তব্যকে মোটেই গুরুত্ব দিতে চাননি বিরাটের কোচ রাজকুমার শর্মা। তিনি বোর্ডের দিকে সরাসরি আঙুল তুলে বলেছেন, “এই সিদ্ধান্তের পেছনে নির্বাচক কমিটি কোনও কারণ দেখাতে পারেনি। আমি জানিনা বিসিসিআই বা দল পরিচালনাকারী নির্বাচকরা আসলে ঠিক কী চাইছেন। কোনও ব্যাখ্য, কোনওরকম স্বচ্ছতা নেই এই সিদ্ধান্তের পেছনে। যা হয়েছে সেটা অত্যন্ত লজ্জাজনক। এত সফল অধিনায়ককে এইভাবে সরিয়ে দেওয়া হল!”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com