আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

স্কুল খোলার জন্য শিশুদের টিকাকরণ আবশ্যিক নয় , জানালো কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

Current India Features Health

করোনা মহামারীতে দেশ বিপর্যস্ত । দ্বিতীয় ঢেউয়ের পর দেশজুড়ে মৃত্যুমিছিলের জেরে বাজার থেকে অফিস এবং বাস হতে মেট্রো সবই একপ্রকার বন্ধ থাকে । বর্তমানে সেই ভয়ঙ্কর পরিস্থিতির সামান্য উন্নতি ঘটায় ধীরে ধীরে বাজার দোকান খুললেও স্কুল কলেজ অধিকাংশই বন্ধ রয়েছে বলা চলে । এবার সেই স্কুলে পঠন-পাঠন নিয়ে বিশেষ ঘোষণা করলো কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক । 


বর্তমানে বেশ কিছু রাজ্যে স্কুল চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার । তবে , আগত তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকায় অনেক অভিভাবকরাই যে বেশ চিন্তায় আছে তা বলা যায় । সরকারও বারবার ধরে বলে আসছে , করোনার সঙ্গে লড়াইয়ের জন্য প্রত্যেক মানুষের প্রতিষেধক নেওয়া ছাড়া গতি নেই । তবে , স্কুলের ক্ষেত্রে সব শিক্ষার্থীদের টিকা না নেওয়া পর্যন্ত ক্লাসের দরজা বন্ধ রাখা যে উচিত নয় তা জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক । 
আমাদের বাংলায় এখনো স্কুল কলেজ বন্ধ । মুখ্যমন্ত্রী জানান , সবকিছু ঠিক থাকলে পুজোর পর খোলার পরিকল্পনা সরকার নিচ্ছে । যদিও শিশুদের ভবিষ্যৎ নিয়ে চিন্তায় রাজ্যের অধিকাংশ মানুষ । এর মধ্যে স্কুল খোলার প্রশ্নে শিশুদের টিকাকরণ আবশ্যিক নয় বলে জানানোয় শিশুদের নিরাপত্তা যে বড় প্রশ্নের মুখে পড়তে চলেছে তা বলা যায় ।