আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

school reopen

স্কুল খোলা নিয়ে দ্বিধাবিভক্ত এখন অভিবাবকরাই : ব্রাত্য বসু

Current India Features

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ স্কুল ও কলেজ । কবে যে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে সে বিষয়ে পরিস্কার করে কিছুই বলা যাচ্ছে না । পুজোর পর খোলার সম্ভাবনা থাকলেও তার আগে শিক্ষক দিবসের দিন একি বলে বসলেন বাংলার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু । 

করোনা মহামারিতে বিপন্ন দেশ । বাংলার অবস্থাও যে খুব একটা ভালো তা বলা যায় না । দ্বিতীয় ঢেউয়ের ফলে মৃত্যু ঘটেছে বহু মানুষের । ফলে দোকান থেকে অফিস ও মেট্রো হতে বাস সবই ছিলো বন্ধ । বর্তমানে করোনা পরিস্থিতি স্বাভাবিকের পথে এলেও সামনে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা রয়েছে যেখানে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি শিশুদের । তাই , বাকি সব খুলে গেলেও আমাদের রাজ্যে এখোনো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়ে গেছে ।

যদিও , কিছুদিন পূর্বে মমতা ব্যানার্জি বলেন , অবস্থা বুঝে পুজোর পর স্কুল খোলার ব্যবস্থা করা যেতে পারে । এরপরেই বিভিন্ন প্রতিষ্ঠানগুলি আবারো খোলার প্রস্তুতি শুরু করে দেয় । 
এরমাঝে শিক্ষক দিবসের দিন বিকাশ ভবনে ভার্চুয়াল অনুষ্ঠান হয় । এরপরেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন , সরকার স্কুল খোলার জন্য প্রস্তুত হচ্ছে । তবে তারা সবার মত নিয়েই সিদ্ধান্ত গ্রহণ করতে চান । সেক্ষেত্রে ছাত্রছাত্রীর অভিভাবকদের সঙ্গে মতামত বিনিময়ে নাকি জানা গেছে তারা স্কুল খোলার ব্যাপারে দ্বিধাবিভক্ত । অনেকে স্কুল খোলার পক্ষে হলেও কিছু অভিভাবক চিন্তিত তাদের শিশুদের স্বাস্থ্য নিয়ে । তবে , সরকার যে মানুষের কথা ভেবে সিদ্ধান্ত নেবে সে বিষয়ে নিশ্চিত করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ।