আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

স্বাক্ষী হয়ে সিবিআই দপ্তরে গেলেন শোভন চট্টোপাধ‍্যায় সঙ্গে বৈশাখী!

Current India Features Politics

এদিন শোভন চট্টোপাধ্যায় সিবিআই অফিসে হাজিরা দিলেন।সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তাঁকে সকালে  জিজ্ঞাসাবাদের জন‍্য ডাকা হয়েছিল।তাঁর সঙ্গে সিবিআই দফতরে উপস্থিত ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও।

সূত্র মারফৎ জানা যাচ্ছে আইকোর মামলা প্রসঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য শোভনবাবুকে  তলব করা হয়েছে। এদিন সিবিআই দফতর থেকে বেরনোর সময় তিনি জানান যে স্বাক্ষী হিসাবে আইকোর জানার জন‍্য তাঁকে ১৬০ সিআরপিসি তে নোটিশ অফ উইটনেস দেওয়া হয়েছিল।সাক্ষী  আইকোর সম্পর্কে জানা ছিল সিবিআই তলবের কারণ।

পশ্চিমবঙ্গের মানুষের সহযোগীতা নিয়ে তরুণ কুমার উত্তম মঞ্চ তৈরী করেছিলেন উত্তম কুমারের প্রতি ভালোবাসা, অনুরাগ, আবেগের পরিপ্রেক্ষিতে ভালোবাসার র্নিদশন স্বরূপ। সেই মঞ্চ বিক্রি হয়ে যাওয়ার বিষয় সংক্রান্ত কারণে কলকাতা পুরসভার তরফ থেকে আইকোরের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল।সেই সময় তিনি যেহেতু পুরসভায় ছিলেন তিনি খবর নিয়ে জানতে পারেন আইকোর ওই মঞ্চ লিজ নিয়েছে।তার জন্য যদি কোনও অর্থ সাহায‍্য করতে হয় তাহলে তাঁরা সেটা করব জানানো হয়েছিল।তাঁরা জানিয়েছিলেন কোনও ইন্টারেস্ট দিতে পারবে না ।

প্রাক্তন মেয়র আরও জানান যে উত্তম মঞ্চ মাল্টিস্টোরেড কমপ্লেক্স হয়ে যাবে, তা সহজ নয় কোন ভাবেই।কলকাতা পুরসভার আধিকারিকেরা পর্যালোচনা করেছিল এই সব ধরনের জটিলতা নিয়ে, এত সহজ কাজ নয় যে মাল্টিস্টোরেড কমপ্লেক্স হয়ে যাবে মঞ্চ।সঠিক নিয়ম ,আইন মেনে পুরসভা থেকে আধুনিকতম হল হিসেবে উত্তম মঞ্চ পরিচালনা করা হয়েছে।বর্তমানে তিনি কলকাতা পুরসভায় না থাকার কারণে সমস্ত ডকোমেন্ট দিতে পারছেন না।পুরনো তখনকার  সমস্ত ফাইল দেখে তিনি  নস্টালজিক হয়ে পড়েছিলেন সে কথাও আবেগপ্রবন ভাবে তিনি জানান।

কলকাতা পুরসভার সঙ্গে আইকোরের কী আলোচনা হয়েছিল এবং উত্তম মঞ্চ হওয়া নিয়ে সিবিআই এর সব প্রশ্নের উওর  শোভন বাবু যথাযথই দিয়েছিলেন।  উল্লেখ‍্য গত ২৭ সেপ্টেম্বর একই মামলা নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য মদন মিত্র এবং তাঁর ছেলে স্বরূপ মিত্রকেও সিজিও কমপ্লেক্সে সিবিআই তলব করেছিল।  চলতি মাসেই অন‍্য তৃণমূল নেতা মানস ভুঁইয়াকে একই মামার জন‍্য ডাকা হয়েছিল। সূত্রের খবর আইকোরের প্রয়াত কর্ণধার অমূল্য মাইতি।উত্তম মঞ্চ পুরসভাকে হস্তান্তরে রাজি ছিলেন না।