boli-20211124075001

তাকদীরকে ভোলেননি নিশ্চয়ই! সেই লাশবাহী ফ্রিজার ভ্যানের ড্রাইভার , আর তার অভিন্ন হৃদয় ভাই, সহচর মন্টুকে! মনে আছে তো বন্ধুরা?


এবার আবারো দুজনে একসাথেই অনস্ক্রিন দেখা দিতে চলেছেন, তবে এবার আর বন্ধু নয়, একে অপরের প্রতিদ্বন্দ্বী রূপে।


হইচই অরিজিনালস-এ সামনের ডিসেম্বরেই আসতে চলেছে চঞ্চল চৌধুরী অভিনীত নতুন ওয়েব সিরিজ ‘বলি’।


সম্প্রতি ওয়েব সিরিজের টিজারটি মুক্তি পেয়েছে। এ এক বিচ্ছিন্ন দ্বীপের কাহিনী, যেখানে খাটেনা বাইরের কোনও আইন, বন্দুকের গুলিই এখানে শেষ কথা বলে।
‘ছেঁড়াদিয়ার চর’! এই দ্বীপের অধীশ্বর সোহরাব! চঞ্চল চৌধুরী।


কিন্তু এ কোন চঞ্চল? হাতে সর্বক্ষণ রিভালবার! সিগারের ধোঁয়ায় ধোঁয়াচ্ছন্ন ডার্ক ফেস! ছোট করে ছাঁটা চুল! একচোখ বোঁজা, অন্যচোখে ভয়ঙ্কর আক্রোশ!
বন্ধুরা, সত্যিই এই সোহরাব চরিত্রটির মধ্যে এক নতুন চঞ্চল চৌধুরীকে দেখতে চলেছেন।

আঁধারাচ্ছন্ন বালির চরে ভেসে উঠেছে চঞ্চলের ভরাট গলায় আকাশ কাঁপানো সংলাপ– –“ছেঁড়াদিয়া, নীল সাগরের পাড়ে ধু ধুপ্রান্তর, এই প্রান্তর যার হাতে, তারই কেল্লাফতে!”


বালির পাড়ে ছুটন্ত ঘোড়া, অবিশ্রান্ত গোলাগুলির শব্দ, তারই মধ্যে নির্যাতিতা মেয়েদের চাপা আর্তনাদ! নোনাজলে বয়ে যাওয়া ঘন লাল রক্তস্রোত! এ কেমন জায়গা ছেঁড়াদিয়া!


কিন্তু, দিন সমান যায়না। সাম্রাজ্যের অধীশ্বরেরও একদিন শমন এসে হাজির হয়। তেমনই সোহরাব রূপী চঞ্চলকে টেক্কা দিতে একদিন ভাগ্যের ফেরে হঠাৎ সমুদ্রে ভেসে আসে আর এক প্রতিদ্বন্দ্বী রুস্তম!


বন্ধুরা, এই প্রতিদ্বন্দ্বী রুস্তমের ভূমিকাতেই রয়েছেন তাকদীরের মন্টু, অর্থাৎ সোহেল মন্ডল। কিন্তু কীভাবে সে হয়ে দাঁড়ায় ছেঁড়াদিয়া সাম্রাজ্যের ত্রাতা ? জানার জন্য অবশ্যই দেখতে হবে — টানটান থ্রিলার ওয়েব সিরিজ ‘বলি’।


কুয়াকাটার সমুদ্রসৈকতে গোটা ছবিটির শ্যুটিং হয়েছে। আসলে এই ছেঁড়াদিয়া-র গল্পের নেপথ্যে রয়েছে বাংলাদেশেরই এক কিংবদন্তি লোকগাথা। তাকে অবলম্বন করেই ছবির কাহিনি নির্মাণ করেছেন নাসিফ ফারুক আমিন এবং জাহিন ফারুক আমিন। পরিচালনায় রয়েছেন শঙ্খ দাশগুপ্ত। ছবির কাস্টিংয়ে বিভিন্ন চরিত্রে রয়েছেন লুৎফর রহমান জর্জ, ইরেশ যাকের, সাফা কবির, কাজী রোকসানা রুমা এমন অনেকেই।


আর চঞ্চল চৌধুরী ! তাঁর পরিচয় দিয়ে শেষ করা যায়না। মনপুরা ছবির সোনাই, মনের মানুষ ছবির কালুয়া হোক বা লাশবাহক তাকদীর — দুই বাংলার ভালোবাসার নায়ক, অভিনেতা চঞ্চল নিজেই যেন তাঁর চলমান পরিচয়।


তো আসুন বন্ধুরা, আমরা আরো এক নতুন চঞ্চল চৌধুরীকে দেখার অপেক্ষায় থাকি। খুব দেরী নেই। ডিসেম্বরের শুরুতেই হইচই অরিজিনালস-এ মুক্তি পেতে চলেছে ‘বলি’।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com