mustard oil

দিন দিন নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির ফলে মধ্যবিত্ত পরিবারের জীবন যে সংকটে পড়েছে তা অনস্বীকার্য । আর এবার সেই তালিকায় যোগ দিলো সরষের তেল যার দামে প্রত্যেকের পকেটে যে টান পড়তে চলেছে তা বলা যায় । 

VoiceBharat News mustard oil 500x500 1

করোনা পরিস্থিতিতে এমনিতে দেশের অর্থনৈতিক অবস্থা একদম তলানিতে ; মানুষের রোজগার নেই , হাতে টাকার অভাব আবার চাকরিও যেতে বসেছে এই অবস্থায় প্রতিদিন বেড়ে চলেছে দৈনন্দিন জিনিসের দাম ।

বিগত দিনে দেখা যায় রান্নার গ্যাসের মূল্য আকাশ ছুঁয়েছে তেমনই আবার গাড়িতে পেট্রোল-ডিজেল ভরানোর জন্য পকেটে টাকার দেখা মিলছে না অনেকেরই । এই অবস্থায় আরও দামি হলো সরষের তেল । হ্যাঁ , ঠিক শুনেছেন ! সরষের তেলের দামে আগুন । এক সপ্তাহে বিভিন্ন ব্র্যান্ডের ৯০০ গ্রাম প্যাকেটের তেলের দাম ৫ টাকা থেকে ২০ টাকা বেড়েছে । বাজারের হিসেব , ঘানির সরষের তেল ১৮০ টাকা কিলো দরে কিনতে হচ্ছে ।

VoiceBharat News নিয়ন্ত্রণহীন তেলের বাজার

ফলে গরিবের রান্নাঘরে যে টান পড়ছে তা বলা যায় । 
দৈনন্দিন জিনিসের মূল্যবৃদ্ধিতে মানুষের ক্ষোভ বেড়েছে তা বুঝতে পারছে সরকার । তবে তার জন্য কোনো প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আপাতত অন্তত দেখা যায়নি তাদের । ফলে , তেলসহ বিভিন্ন পণ্যের মূল্য না কমলে জনসাধারণের কপালে যে দুঃখ রয়েছে তা নিয়েই শঙ্কিত দেশবাসী ।