আমাদের Telegram এ ফলো করুন সবার আগে সর্বশেষ আপডেট পান Click Here

Google News এ ফলো করুন Click Here

sbi

১ লা অক্টোবর থেকে বন্ধ হয়ে যাবে সকল ব্যাঙ্কিং পরিষেবা, বড় ঘোষণা করলো ব্যাঙ্ক কর্তৃপক্ষ

Current India Economy Features

অক্টোবর মাসের প্রথম দিন থেকেই বন্ধ হয়ে যাবে সমস্ত ব্যাঙ্কিং পরিষেবা । ব্যাঙ্কের সুযোগ সুবিধা উপভোগ করেন দেশের কোটি কোটি মানুষ আর তাঁদের কপালে ভাঁজ ফেলে দিলো সম্প্রতি ব্যাঙ্ক কর্তৃপক্ষের এই ঘোষণা । আপনিও যদি ব্যাঙ্কিং পরিষেবা নির্দ্বিধায় উপভোগ করতে চান তবে রইলো নিজের একাউন্ট সুরক্ষিত রাখার কয়েকটি পদ্ধতি ।

সমগ্র দেশে SBI ( State Bank of India ) এবং HDFC ব্যাঙ্কের গ্রাহকদের জন্য এই খবর । সম্প্রতি এই দুই ব্যাঙ্ক তাদের গ্রাহকদের উদ্দেশ্য করেছেন এক ঘোষণা । সেখানে বলা হয়েছে , ৩০ সেপ্টেম্বর এর মধ্যে যদি প্যান ও আধার কার্ডের লিংক না করানো হয় তবে প্রভাব পড়তে পারে সেইসব ব্যাঙ্ক পরিষেবায় । HDFC ব্যাঙ্কের পক্ষ থেকে সকল গ্রাহকদের ইমেল করে উক্ত এই খবরটি জানানো হয়েছে ।

HDFC ব্যাঙ্কের তরফে বলা হয়েছে , আয়কর অধিনিয়ম ১৯৬১ এর ধারা 139AA নিয়ম অনুযায়ী ,  সমস্ত দেশবাসীকে ৩০ শে সেপ্টেম্বর এর মধ্যে প্যান কার্ড ও আধারের লিংক করাতে হবে নাহলে নিষ্ক্রিয় হয়ে যাবে প্যান । স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকেও একই ঘোষণা করা হয়েছে বলেই সূত্রের খবর । জানা গেছে , পূর্বে অনেকবার বলা হলেও এবার সময় আর বাড়তি ধার্য করা হবে না ।

এখন প্রশ্ন , কিভাবে করবেন প্যান ও আধার কার্ডের লিংক । চলুন পদ্ধতি দেখা যাক :

১ . আপনি ইনকাম ট্যাক্সের ওয়েবসাইটে গিয়ে লিংক করাতে পারেন ।

২ . যদি ওয়েবসাইট দ্বারা কাজ করতে না চান , তবে রইলো এসএমএস পদ্ধতি । মোবাইলে SMS অপশনে UIDPAN (স্পেস) ১২ অংকের আধার নম্বর (স্পেস) ১০ ডিজিটের প্যান নম্বর লিখে ৫৬৭৬৭৮ কিংবা ৫৬১৬১ নম্বরে পাঠিয়ে দিন ।