VoiceBharat News IMG 20211223 154012

সিঙ্গুরে শিল্পক্ষেত্র তৈরিতে বাধাসৃষ্টি নিয়ে বিরোধীরা এখনও মমতা বন্দ্যোপাধ্যায়কে সমানতালে কটাক্ষ করে চলেছেন। কারখানা তো হলেই না, জমিও ফেরত পাচ্ছেননা সব কৃষক, পেলেও কংক্রিটে আকীর্ণ উষর জমিতে নতুন করে চাষাবাদ সম্ভব নয়, এই নিয়ে ক্ষোভ বিক্ষোভ তো আছেই। উপরন্তু কোভিড চলাকালীন কাজ হারিয়ে বেকার হয়ে পড়েছেন বহু মানুষ। এই পরিস্থিতিতেও বাংলাকে শিল্প সমৃদ্ধ করতে সত্যিই যে উদ্যোগী ভূমিকা নিচ্ছেন মুখ্যমন্ত্রী, ট্যুইটারে সেই বার্তাই দিলেন।

VoiceBharat News 358806 5


গতকাল বুধবার একটি ট্যুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখে জানালেন, “রাজ্যে কর্মসংস্থান বৃদ্ধি করতে রাজ্যসরকার বদ্ধপরিকর। তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে নতুন উচ্চতায় পৌঁছেছে বাংলা। কলকাতাতেই টিসিএস (Tata Consultancy Service) ৫০,০০০ জনকে নিয়োগ করেছে। ২০১১ সালে এই সংখ্যাটা ছিল মাত্র ১৫,০০০। এখন তা বেড়ে গিয়ে তিন গুণেরও বেশি। অর্থাৎ ৩ গুণ কর্মসংস্থান।”

VoiceBharat News IMG 20211223 154214
২০১১ সালের তুলনা টানা থেকেই বোঝা যায় মমতা বন্দ্যোপাধ্যায় সিঙ্গুরে কর্মসংস্থান না হলেও বর্তমানে সেই টাটাদের মারফতেই তিনগুণ বেশি কর্মসংস্থানের কৃতিত্ব তুলে ধরেছেন। টাটার সাথে সহযোগেই রাজ্যসরকার পশ্চিমবঙ্গে দুটি ক্যান্সার হসপিটাল তৈরি করতে চলেছে বলেই খবরে প্রকাশ। আর সেখানেই ৫০,০০০ নতুন কর্মসংস্থানের দাবি করেছেন মুখ্যমন্ত্রী। ট্যুইটে সকলকে  শুভেচ্ছা জানিয়ে সেই খবরই দিলেন।

উল্লেখ্য, আসন্ন বিশ্ববাণিজ্য সম্মেলন উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ করেছেন মমতা। রাজিও হয়েছেন মোদীজি। তার আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ট্যুইট রাজ্যে তাঁর উন্নয়নের উদ্যোগকেই চিহ্নিত করছে। কলকাতা পুরনির্বাচনে বিপুল ভোটে জেতার পর, আরো বেশিমাত্রায় আশাব্যঞ্জক সম্ভাবনাই তুলে ধরতে চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com