VoiceBharat News 348735 lokkhi 1

কর্মসূচী শেষ হলেও অক্টোবরে পাচ্ছেন না ‘লক্ষ্মী ভান্ডার’ (Lakshmir Bhandar) প্রকল্পের টাকা। চার জেলার উপভোক্তাদের উদ্দেশ্যে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। এদিন নবান্ন থেকে বললেন, অক্টোবরে টাকা না পেলেও চিন্তার কারণ নেই, দুমাসের টাকা একসঙ্গে ঢুকবে নভেম্বর মাসে।

বিধানসভা নির্বাচনের পূর্বে প্রতিশ্রুতি মতো ভোটে জিতে চালু হয় ‘দুয়ারে সরকার ক্যাম্প’। আর তাতে নতুন সংযোজন ‘লক্ষী ভান্ডার প্রকল্প’। যে প্রকল্পের জন্য মহিলাদের মাসে মাসে ভাতা দেবে সরকার। যার মধ্যে তপশিলি জাতি উপজাতির মহিলারা প্রতি মাসে ১০০০ টাকা করে এবং সাধারণ শ্রেণির মহিলারা ৫০০ টাকা করে পাবেন।

মমতা
v

এই প্রকল্পের কাজ শুরু হলেও বর্তমানে অক্টোবর মাসে ৪ জেলার মহিলারা এই টাকা পাবেন না বলে জানান মুখ্যমন্ত্রী। কারণ আগামী ৩০ শে অক্টোবর গোসাবা, শান্তিপুর, খড়দা ও দিনহাটা বিধানসভা এলাকায় উপনির্বাচন এবং এর ফলাফল প্রকাশিত হবে ২ রা নভেম্বর। ফলে ৪ জেলায় এই মাসে ‘লক্ষ্মী ভান্ডার’ প্রকল্পের টাকা দেওয়া বন্ধ।

এবিষয়ে নবান্ন থেকে মুখ্যমন্ত্রী বলেন, ‘অক্টোবর মাসে লক্ষী ভান্ডার প্রকল্পের অর্থ পাবেন না উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার ও নদিয়ার উপভোক্তারা। নির্বাচন চলার কারণে অর্থ দেওয়ায় কিছু বাঁধা নিষেধ থাকছে। তবে চিন্তার কিছু নেই। এই জেলার মহিলারা নভেম্বর মাসে একসঙ্গে দুমাসের টাকা পাবেন।’