VoiceBharat News skynews coronavirus children 4989928

একাধিক জেলায় শিশুরা জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে।এই ঘটনায় উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দফতর। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য দফায় দফায় বৈঠক করছেন চিকিৎসকরা। বর্তমানে পুরুলিয়া ,মালদা,হুগলী জেলায় জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে  ভর্তি হচ্ছে একাধিক শিশু।জ্বরে মৃত‍্যর হারও প্রতিদিন বেড়েও চলছে।

তাহলে তৃতীয় ঢেউ কি রাজ‍্যে এসে গেছে?আশঙ্খায় জেলা স্বাস্থ্য দফতর এর ঘুম উড়ে গেছে। পরিস্থিতিকে প্রথমেই যাতে নিয়ন্ত্রনে আনা যায় তার জন্য দফায় দফায় বৈঠক করছেন চিকিৎসকরা।   বর্তমানে পুরুলিয়াতেও শিশুদের মধ্যে জ্বরের প্রকোপ বেড়েছে। জানা যাচ্ছে, ওই জেলার মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের শিশুবিভাগে  ২৩৫ জন শিশু জ্বর নিয়ে ভর্তি।আশঙ্খায় জেলা স্বাস্থ্য দফতর। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য  বৈঠক করছেন চিকিৎসকরা।   

VoiceBharat News young boy in hospital with covid 1200x628 facebook 1200x628 1

হাসপাতাল সূত্রে এই খবর পাওয়া যাচ্ছে জায়গার অভাবে একই বেডে চার থেকে পাঁচটি শিশুর চিকিৎসা করতে  হচ্ছে। চিকিৎসকরা জানাচ্ছেন অধিকাংশ শিশুই জ্বর, সর্দি, কাশির উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। তবে কোন  শিশুর শরীরে  এখন ও করোনা সংক্রমণের  ভাইরাস পাওয়া যায় নি।

অসুস্থ শিশুদের লালারস সংগ্রহ করে স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনে পরীক্ষা করা হচ্ছে ।এই পরীক্ষায় জ্বরের যে যে কারণ পাওয়া গিয়েছে তা হল রেসপিরেটরি সিনসেটিয়াল ভাইরাস ও ইনফ্লুয়েজ্ঞা বি।কোভিড আবহে শিশুদের  জ্বর নিয়ে চিন্তিত  স্বাস্থ্য ভবনও।এই পরিস্থিতির উপর নজরদারি চালাতে স্বাস্থ্য ভবন এ বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে।