VoiceBharat News download 1 2

প্রশান্ত কিশোর রাহুল গান্ধীকে কংগ্রেসের উদ্বেগের কারণ বলে মন্তব‍্য করেছেন।বুধবার গোয়ায় তাঁর ‘পূর্বাভাস’ আগামী কয়েক দশক ভারতীয় রাজনীতির কেন্দ্রবিন্দুতে থাকবে বিজেপি।

VoiceBharat News images 23


কিছুদিন আগেও জল্পনা ছিল পিকে কংগ্রেসে যোগ দিতে চলেছেন। তাঁর জন্য এআইসিসি-তে ‘বিশেষ পদ’ তৈরি হতে পারে বলেও জানা যাচ্ছিল। তার সঙ্গে কংগ্রেসের সেই আলোচনা ভেস্তে গিয়েছে বলেই খবর।
প্রশান্ত কিশোর বলেন, বিজেপি জিতুক বা হারুক, তাঁরাই আপাতত ভারতীয় রাজনীতির কেন্দ্রবিন্দুতে থাকবে ।কংগ্রেস ৪০ বছর ধরে যেভাবে রাজনীতিতে আছে, তেমনই বিজেপিও কোথাও চলে যাচ্ছে না। জাতীয় স্তরে ৩০ শতাংশের বেশি ভোট থাকা মানে খুব তাড়াতাড়ি বিজেপিকে সরিয়ে দেওয়া যাবে না। মানুষ প্রবল আক্রোশে মোদিকে ছুঁড়ে ফেলে দেবেন, এই ভ্রান্ত ধারণা করবেন না ,বিশ্বাস ও রাখবেন না।তাঁরা হয়তো মোদিকে সরাবেন, কিন্তু বিজেপি থেকে যাবেই। বিজেপি আরও কয়েক দশক রাজনৈতিক মঞ্চে লড়াইও করবে।রাহুল গাঁধীর ভাবছেন, কিছুদিনের মধ্যেই মানুষ ওদের ছুঁড়ে ফেলে দেবে এটা কিন্তু হচ্ছে না।

VoiceBharat News images 27


বিজেপি-র শক্তির মূল্যায়নে রাহুলের ভাবনায় ভুল রয়েছে বলে মনে করেন প্রশান্ত। আপনি যদি প্রতিপক্ষের সঙ্গে শক্তিপরীক্ষা না করেন, তাঁর শক্তি সম্পর্কে আপনার উপলব্ধি না হয়, কখনো হারাতে পারবেন না বলেই মন্তব‍্য করেন।

VoiceBharat News images 26


চলতি মাসেই প্রশান্ত কিশোর একটি টুইটার করেছিলেন যে লখিমপুর খেরির ঘটনায় কংগ্রেসের নেতৃত্বে বিরোধীদের দ্রুত ও স্বতঃস্ফূর্ত পুনরুজ্জীবনের সম্ভাবনা দেখে যাঁরা উচ্ছ্বসিত।তাঁদের জন্য বড় মনখারাপ অপেক্ষা করে আছে।