VoiceBharat News Sharmistha

সক্রিয় রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করলেন প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। শনিবার রাতে টুইট জানিয়েছেন তিনি। টুইটে তিনি লিখেছেন, ‘অনেক ধন্যবাদ। তবে রাজনীতিবিদ নয়।

আমি রাজনীতি ছেড়ে দিয়েছি। কংগ্রেসের প্রাথমিক সদস্য হিসাবে থাকবো । তবে সক্রিয় রাজনীতি আর না । একজন অন্য পথে জাতির সেবা করতে পারেন।’ শর্মিষ্ঠা কংগ্রেস ত্যাগ করেননি বলে উল্লেখ করেছেন।

তাঁর টুইটের পর থেকেই প্রণববাবুর পরিবারের শেষ সদস্য কি এবারে কংগ্রেস ত্যাগের পথে হাঁটতে চলেছেন সেই জল্পনা তুঙ্গে। তার কারণ অবশ্য টুইটার অ্যাকাউন্টের একটি ছবি নিয়ে । অসমের প্রাক্তন কংগ্রেস সাংসদ সুস্মিতা দেবের সঙ্গে এক ফ্রেমে একটি ছবি এদিনই সকালে পোষ্ট করেছেন তিনি। সদ্য কিছুদিন আগে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন সুস্মিতা। আবার মাস খানেক আগে প্রণব পুত্র অভিজিত্‍ মুখোপাধ্যায়ও কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন।

শর্মিষ্ঠা

এবার কি তাঁর পালা? কংগ্রেস ছেড়ে অন্য রাজনৈতিক দলে যোগ দেবেন শর্মিষ্ঠা এমন প্রশ্ন টুইটে তাঁকে অনেকেই করেন । তাতে অবশ্য শর্মিষ্ঠা জানিয়েছেন, ‘এই সিদ্ধান্তে আসবেন না আমি অন্য দলে যোগ দিচ্ছি।’ একটি সংবাদমাধ্যমকে শর্মিষ্ঠা জানিয়েছেন, তিনি বুঝতে পারছেন রাজনীতির তাঁর জন্য না । তবে শর্মিষ্ঠা যাই জানান না কেন তাঁর অন্য দলে যোগদানের বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে সবাই । ২০১৯ সাল থেকে একের পর এক কংগ্রেসের পদ ছেড়ে দিয়েছিলেন। সেই সময়েই দলের সঙ্গে তাঁর বিতর্ক হয়েছিল বলে শোনা গিয়েছিল। এবারে কি তাহলে সমস্যা আরও বাড়লো যে একেবারে রাজনীতি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করলেন।

শর্মিষ্ঠার সিদ্ধান্ত নিয়ে নেটিজেনদের নানান প্রতিক্রিয়া দেখতে পাওয়া গেছে । কেউ বলছেন, ভালো সিদ্ধান্ত নেন । কংগ্রেসের অনেকের শর্মিষ্ঠার পথে হাঁটা উচিত্‍। কেউ আবার লেখেন , বাবার আদর্শ হিসাবে এই সিদ্ধান্ত আপনার ঠিক হল না। আর একবার ভেবে দেখতে পারেন ।