VoiceBharat News pjimage 2020 10 14t122907 544

করোনায় দেশ বিপর্যস্ত । দ্বিতীয় ঢেউয়ে চারিদিকে ভয়ঙ্কর পরিস্থিতির সাক্ষী থেকেছি সকলে । এখনো কম হয়নি করোনা সংক্রমণ । বাংলার বুকে প্রতিদিন সাতশো লোক আক্রান্ত হচ্ছেন সঙ্গে ভিড়ের দেখাও মিলছে সর্বত্র । এর মাঝে ভ্যাকসিনের আকাল চলছে । তবে এর মাঝে করোনাকে হারাতে ভ্যাকসিন দানে বড় সিদ্ধান্ত নিলো সরকার । ফলে চমক লেগেছে সকলের । 

VoiceBharat News 1610789286 6002b1a68f211 corona vaccine may cure cancer


টিকা দান ছাড়া যে করোনাকে হারানো যাবে না তা মানছে সকলে । তাই সকলের এখন প্রাধান্য হলো কোনোমতে টিকা গ্রহণ করা । তবে টিকার অমিলে সেই লক্ষ্য যে পূরণ হচ্ছে না তাতে চিন্তিত সকলে । এক কর্তার কথায় , ” আমাদের ধীরে ধীরে প্রতিরোধ শক্তি গড়ে উঠছে । টিকাকরণ এর সাথে আমরা  সুরক্ষিত হচ্ছি । একটা অসুবিধা হল আমরা কয়েক মাস আগেও মনে মনে ভাবতাম ৬০-৭০ শতাংশ যদি আমরা ভ্যাকসিন নিয়ে নি তা হলে হয়তো হার্ড ইমিউনিটিতে পৌঁছে যাব । কিন্তু ডেল্টা তা বদলে দিয়েছে । এর সংক্রমণ বেশি তাই যথা সম্ভব টিকাকরণ দরকার । ” 
এবার টিকাকরণকে গুরুত্ব দিয়েছে সরকার । সূত্রের খবর , এবার থেকে বাংলায় সকাল থেকে দুপুর ২ টো পর্যন্ত ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হবে এবং তারপর থেকে শুরু করা হবে ভ্যাকসিনের প্রথম ডোজ । এর ফলে সময় নিয়ে মানুষের মধ্যে কোনো সংশয় থাকবে না । টিকা যে সবাই পাবে সে বিষয়ে নিশ্চিত করেছে সরকার । স্বাস্থ্যমন্ত্রকের সচিব রাজেশ ভূষণ বলেন , ” আগামী সেপ্টেম্বর ও অক্টোবর মাস আমাদের জন্য সত্যি গুরুত্বপূর্ণ । কারণ আমরা একাধিক উত্‍সব উদযাপনের মধ্যে দিয়ে যাব । তাই আমাদের উচিত কোভিড বিধি মেনে উত্‍সব উদযাপন করা । ”