Belly Fat Reduse

বর্তমান সমাজে সকলে চায় নিজেকে স্লিম রাখতে যাতে পথে ঘাটে , ট্রেনে অফিসে সকলের নজরে চট করে আসা যায় । আর তাও যদি আপনার খাদ্যাভ্যাস না পাল্টেই সম্ভব হয় তবে মন্দ কি আর ! তবে হ্যাঁ , তার জন্য মেনে চলতে হবে কিছু নিয়ম । তাহলে আপনিও পারবেন পছন্দের ড্রেসকে নিজের শরীরে ফিট করে নিতে । 

VoiceBharat News 20 Easy Ways To Lose Belly Fat

রাস্তায় বাসে আমাদের মোটা হওয়ার জন্য মাঝে মধ্যে বহু কথা শুনতে হয় যদিও তাতে গায়ে লাগানোর কিছু নেই তবে যদি আপনি চ্যালেঞ্জ নেন মেদ কমানোর তবে রইলো কিছু টিপস : 

১. প্রচুর জল খান : জলের বিকল্প আমাদের জীবনে নেই । তাই দিনে ৪-৫ লিটার জল পান করুন কমকরে । দিনে একটা রুটিন করে কিছু সময় ছাড়া ছাড়া একগ্লাস করে জল খেতে থাকুন । এতে শরীর হাইড্রেট থাকে আর খাবার হজম হয় । 

VoiceBharat News 306638 2200 732x549 1

২. গ্রীন টি খান : গ্রীন টির চেয়ে ভালো আর কি আছে ! আপনি যদি চিনি দিয়ে দুধ চা খান তাহলে আজই তা বন্ধ করে শুরু করুন গ্রিন টি । এর মধ্যে থাকা বিভিন্ন উপাদান আপনাকে রোগা হতে সাহায্য করবে । 

green tea

৩. লেবুর জল পান : সকালে উঠে যদি লেবুর জল পান করতে পারেন তবে কিছুদিনের মধ্যে ফল হাতেনাতে পাবেন । তবে হ্যাঁ , চিনি টা না মেশানোই ভালো, তার জায়গায় বরং মধু ব্যাবহার করুন। শরীরের মেদ কমাতে মধু অনেক কার্যকরী। 

VoiceBharat News benefits of honey and lemon waterb

৪. হাঁটাহাঁটি করুন : সময়ের ব্যস্ততার কারণে আমাদের যোগব্যায়াম করা হয় না । তবে শরীরকে খাটান । কিছু না হলেও অন্তত দিনে ৩০ মিনিট অন্তত হাঁটুন তাতে আপনার শরীরের ব্যালান্স ঠিক থাকবে । 
এই নিয়মগুলো মেনে চললে আপনি হয়তো দিনে ৫  কেজি কমাবেন না তবে এর দীর্ঘ পালনে আপনার শরীর হবে দৃঢ় এবং ওজনও কমবে নিশ্চয় । তাই আজ থেকেই শুরু করুন নিয়মিত শরীরচর্চা । 

VoiceBharat News walking 1