VoiceBharat News mahatma gandhi 254x300 1

ফের হিন্দু রাষ্ট্রের দাবিতে সরব হলো হিন্দু মহাসভা। হিন্দু মহাসভার তরফে ভুপালে সিমপোজিয়ামের আয়োজন করা হয়। মহাত্মার আদর্শ ও চিন্তাভাবনা এবং তাঁর হত্যাকারী নাথুরাম গডসে ও নারায়ণ রাও আপ্তে প্রসঙ্গে আলোচনায় বসে হিন্দু মহাসভা। সেখানেই ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণার দাবি করে হিন্দু মহাসভা।

সংগঠনের জাতীয় সহ সভাপতি জয়বীর ভরদ্বাজ বলেন, ‘মহাত্মা গান্ধী ভারতের জাতির জনক নয় ,তিনি ছিলেন পাকিস্তানের। তিনি আমাদের দেশের ক্ষতি বেশি করেছেন। গডসে ও আপ্তে মহম্মদ আলি জিন্নাহকে খুনের চেষ্টাও করেন। কারন দেশ ভাগের জেরে যে পরিস্থিতি তৈরি হয়েছিল তার জন্য জিন্নাহ দায়ী ছিলেন।’

হিন্দু

এদিনের সিম্পোজিয়ামে হিন্দু মহাসভার সদস্যরা নারায়ণ রাও আপ্তে ও নাথুরাম গডসেকে সম্মান জানান। যে সমস্ত স্বাধীনতা সংগ্রামী কংগ্রেস ছেড়ে বেরিয়ে আসেন তাঁদের নাম পাঠবইতে অন্তর্ভুক্ত করার দাবি তোলেন। জয়বীর ভরদ্বাজের বলে, বীর সাভারকর ও ভাই পরমানন্দের মতো স্বাধীনতা সংগ্রামীরা বহু বছর জেলে কাটিয়েছেন। কংগ্রেসকে ক্ষমতায় আনার জন্য দেশভাগকে সমর্থন করে গান্ধিজী সেই আত্মত্যাগকেও ধুলোয় মিশিয়ে দিয়েছেন। আরও ৪০ বছর আমাদের লড়াই করতে হত কিন্তু ইংরেজের শর্ত মেনে গান্ধী ভারতকে ভাগ করে দেন।