VoiceBharat News Park Street Flyover 16382931903x2 1

১৬ বছর বয়স হল, শারীরিক সক্ষমতা কেমন? সেটাই পরীক্ষা নিরীক্ষা করা হবে, দরকারে প্রয়োজনীয় চিকিৎসাও করা চলতে পারে, তাই কলকাতার ব্যস্ততম পার্কস্ট্রিট ফ্লাইওভার টানা ৪ দিন বন্ধ থাকতে চলেছে।

VoiceBharat News pro 8


সামনেই বড়দিন। স্বাভাবিক ভাবেই পার্কস্ট্রিট অঞ্চলে ভিড় বাড়বে, বেড়ে উঠবে যানবাহনের যাতায়াতও। সকল কলকাতাবাসীই জানেন, কতটা ব্যাপক ভিড় জমে এইসময়ের পার্কস্ট্রিটে। তাই মরসুম এসে পড়বার আগেই উত্তর-দক্ষিণ সংযোগকারী এই বৃহত্তর সেতুর কাঠামো, ভারবহন ক্ষমতা পরীক্ষা করে দেখার সিদ্ধান্ত নিয়েছে এইচআরবিসি ।

আগামী শুক্রবার অর্থাৎ ৩-রা ডিসেম্বর রাত ১০:০০টা থেকে ৬-ই ডিসেম্বর সোমবার ভোর ৬:০০টা পর্যন্ত পার্কস্ট্রিট ফ্লাইওভারের যান চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে বলেই জানিয়েছে কলকাতা পুলিশ।


তবে ফ্লাইওভার বন্ধ থাকলেও খোলা থাকছে জওহরলাল নেহেরু রোড। উত্তর কলকাতা থেকে দক্ষিণ কলতার সংযোগ রক্ষা করতে এই রাস্তাই খোলা রাখা হচ্ছে। এক্সাইড মোড়ের দিকে আসা যানবাহনকে যথাক্রমে ডাফরিন রোড ও মেয়ো রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে, যাতে যাত্রীসাধারণের এই চারদিন কোনও অসুবিধা না হয়।

VoiceBharat News 1618990eaeb7


উল্লেখ্য, শুধু এই পার্কস্ট্রিট ফ্লাইওভারই নয়, এরপর সময়বিশেষে একে একে কলকাতার বড় ফ্লাইওভারগুলি যেমন — লকগেট, গড়িয়াহাট, চিৎপুর, এজেসি বোস রোড, নাগেরবাজার সমস্ত ফ্লাইওভারেরই পরীক্ষা নিরীক্ষা করার কথা জানিয়েছে রাজ্যসরকার। ইতিমধ্যেই উল্টোডাঙা ফ্লাইওভারের নিরীক্ষণ কার্য সারা হয়ে গিয়েছে। এবারের লক্ষ্য পার্কস্ট্রিট ফ্লাইওভার।

আগামী ৩ থেকে ৬ ডিসেম্বরের মধ্যেই যা সেরে ফেলা হবে। সাধারণত উইকএন্ডে তুলনামূলক ভাবে যানবাহনের চাপ কিছুটা কম থাকে, সেকথা মাথায় রেখেই বড়দিনের ঠিক আগে দিন ও সময় নির্ধারণ করা হয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com