VoiceBharat News IMG 20211028 WA0001

হ্যাঁ ইস্তফা দিতে চলেছেন সৌরভ। ইস্তফা না দিলে উভয়সংকট দেখা দিতে পারে । ইস্তফা না দিয়ে উপায় নেই। তাই এটিকে মোহন বাগানের বোর্ড অফ ডিরেক্টরের সাথে যুক্ত সমস্ত পদ থেকে সরে যেতে চাইছেন বিসিসিআই বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

VoiceBharat News thumb


আসলে ক্রিকেটার হিসেবে বিশ্ববিখ্যাত হলেও, মহারাজার প্রিয়তম খেলা কিন্তু ফুটবল। ক্রিকেট কেরিয়ার তৈরির আগে ছোটবেলা থেকেই ফুটবলে সক্রিয় অংশগ্রহণও করেছেন তিনি। আর ফুটবলের প্রতি ভালোবাসা থেকেই মোহনবাগান ক্লাবের সাথে যুক্ত হয়েছিলেন সৌরভ গাঙ্গুলী।


কিন্তু সম্প্রতি সঞ্জীব গোয়েঙ্কা আইপিএলে লখনৌয়ের দল কিনে নেওয়ায় একটা সমস্যা দেখা দিচ্ছে। যেহেতু এটিকে মোহনবাগান সঞ্জীব গোয়েঙ্কারই মালিকানাধীন, আবার বিসিসিআই বোর্ড প্রেসিডেন্ট সৌরভ, তাই উভয় ক্ষেত্রেই স্বার্থগত সংঘাত দেখা দিতে পারে বলেই মনে করছেন মহারাজা। কেননা, সৌরভেরই অধীনে সঞ্জীব গোয়েঙ্কার একটি টিম ক্রিকেটে অংশ নেবে, এটা সৌজন্যের দিক থেকেও মানানসই নয়, তাই মোহনবাগানের সব দায়িত্ব পদ থেকে নিজেকে তিনি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।


তবে, এর মূলে কিছুটা পূর্ব অভিজ্ঞতাও কাজ করছে। আগের বছর জেএসডব্লিউ সিমেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ায় বিতর্ক সৃষ্টি হয়েছিল। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ কীকরে দিল্লী ক্যাপিটালস-এর মালিক জেএসডব্লিউর বিজ্ঞাপন করতে পারেন? এই নিয়ে তির্যক প্রশ্নের মুখোমুখি পড়তে হয়েছিল তাঁকে। এবার তাই কোনওরকম বিতর্কের সুযোগ রাখতে চাইছেননা ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। তাই এটিকে মোহনবাগানের পদমর্যাদা থেকে ইস্তফার সিদ্ধান্ত।


উল্লেখ্য, বিসিসিআই বোর্ড গতকাল দুবাইয়ে ২ টি দলের ফ্র্যাঞ্চাইজি নিলামের উদ্যোগ নিয়েছিল। যার মধ্যে ১টি ওই লখনৌয়ের ফ্র্যাঞ্চাইজি, যেটি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ সর্বোচ্চ দামে, অর্থাৎ ৭০০০ কোটি টাকারও বেশি দামে কিনে নিয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com