VoiceBharat News 369252 5183554 updates

বিশ্বের কাছে আবার মুখ পুড়লো পাকিস্তানের আর এবার ঘটনার সূত্রপাত নিউজিল্যান্ডের সিরিজ বাতিল করার হটাৎ এক সিদ্ধান্তে । ম্যাচ তো হলোই না উল্টে সকলের কাছে নিরাপত্তা জনিত ঘাটতির ছবি ফুটে ওঠায় বেশ চাপে পড়লো পাকিস্তান । 

VoiceBharat News পাকিস্তানের প্রস্তাব ফিরিয়ে দিলো নিউজিল্যান্ড


সূত্রের খবর , দীর্ঘ বছর পর নিজেদের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামার কথা ছিলো পাকিস্তানের । দুই বোর্ডের পারস্পরিক আলোচনার মাধ্যমে স্থির হয় যে , পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল ।

সেই মতো সবকিছু স্থির হয় । এমনকি রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হতে প্রস্তুত ছিলো পাকিস্তান ও নিউজিল্যান্ড দল । তবে এখানেই ঘটে টুইস্ট । ম্যাচের কিছুক্ষন আগে নিউজিল্যান্ডের পক্ষ থেকে জানানো হয় তাঁরা পাকিস্তানে সিরিজ খেলতে পারবেন না আর তার কারণ হিসেবে নিরাপত্তার দিকেই আঙ্গুল তোলেন তাঁরা । তাঁদের পক্ষ থেকে জানানো হয় , নিরাপত্তার দিক থেকে দল সুবিধাবোধ করছে না ফলে সিরিজ খেলা তাঁদের পক্ষে অসম্ভব । জানা যায় , নিউজিল্যান্ড বোর্ড ও তাঁদের প্রধানমন্ত্রীর উদ্যোগে দ্রুত দেশে ফিরবে পুরো টিম । 

VoiceBharat News pakistan f 1606815079


নিউজিল্যান্ড ক্রিকেট সংস্থার চিফ এক্সিকিউটিভ ডেভিড হোয়াইট জানিয়েছেন তিনি সতর্কতা পেয়েছেন আর সেই সতর্কতা উপেক্ষা করে খেলার কোনো মানে নেই । তিনি জানান , ” এই সফর বাতিল পাকিস্তান বোর্ডের কাছে ধাক্কা হলেও এ।আমাদের ক্রিকেটারদের সুরক্ষা গুরুত্বপূর্ণ । সেক্ষেত্রে সফর বাতিল করা দায়িত্বশীল সিদ্ধান্ত । ” 


পাকিস্তান বোর্ড জানায় , তারা খেলার ব্যাপারে বেশ উদ্যোগী ছিলো । নিরাপত্তার দিক তারা ভালোভাবে নজরে রেখেছিলো এমনকি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করলেও তাতে লাভের লাভ হয়নি । ফলে পুরো ঘটনায় পাকিস্তানের মুখ যে পুড়লো তা বলা যায় ।