VoiceBharat News IMG 20211212 225838

পুলিশের হাতেই শ্লীলতাহানির শিকার হলেন আসানসোল নিবাসী এক মহিলা। শনিবার রাতের কলকাতাতেই ঘটল এই লজ্জাজনক ঘটনা। সংবাদসূত্রে প্রকাশ, ওই মহিলা করুনাময়ী থেকে উল্টোডাঙা যাওয়ার জন্য গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন। রাতে গাড়ি না মেলায় পথচলতি পুলিশের কাছেই লিফট চেয়েছিলেন। লিফট দিয়ে গন্তব্যে পৌঁছে দেওয়ার নাম করে রীতিমতো পরিকল্পিত ভাবে ভুল রাস্তায় নিয়ে গিয়ে তাঁর শ্লীলতাহানি করে, মাঝপথেই নামিয়ে হয়েছে বলেই জানান আসানসোল নিবাসী মহিলা।

VoiceBharat News IMG 20211212 230450

পরে অন্য ট্রাফিক পুলিশের সহায়তায় কোনোরকমে রুবি হসপিটাল মোড়ে পৌঁছে কসবা থানায় পৌঁছে সব ঘটনা জানান। এরপর পুলিশই যা ব্যবস্থা নেওয়ার নিয়েছে। বিধাননগর (উত্তর) থানায় নিয়ে গিয়ে এফআইআর দায়ের করা হয়।

এই এফআইআরের ভিত্তিতেই অভিযুক্ত এএসআই সন্দীপ কুমার পালকে গ্রেপ্তার ও সাসপেন্ড করা হয়। আরেক অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার অভিষেক মালাকারকেও গ্রেপ্তার করা হয়েছে।

VoiceBharat News 3c1ebae53c536eeeebca6435b8ff9e39 original
যাঁদের হাতে মানুষের রক্ষার দায়িত্ব, তাঁদের হাতেই লাঞ্ছনার শিকার হতে হল এক সাহায্যপ্রার্থী মহিলাকে! এটাই সবচাইতে লজ্জাজনক বলে মনে করছেন পুলিশ কর্তৃপক্ষ। কী ঘটেছিল শনিবার রাতে?

২৫ বছরের তরুণীর বয়ান অনুযায়ী, রাত্রিবেলা করুনাময়ীতে অনেকক্ষণ গাড়ি না পেয়ে রাস্তায় পুলিশকর্মীদের বাইকে করে যেতে দেখেই সাহায্য চান। পৌঁছে দেওয়ার নাম করে বাইকে তুলেও নেওয়া হয় তাঁকে। দুটি বাইক ছিল। যার একটিতে ছিলেন এএসআই সন্দীপ কুমার পাল, যে বাইকটি শম্ভু মন্ডল নামে অন্য একজন চালাচ্ছিলেন। অপর বাইকে ছিলেন সিভিক ভলান্টিয়ার অভিষেক মালাকার। তরুণী এই সিভিক ভলান্টিয়ারের বাইকে ওঠেন।

কিছুটা রাস্তা যাওয়ার পরেই বাইক থামিয়ে সিভিক ভালান্টিয়ারের বাইকে তরুণীর পিছনে চড়ে বসেন। এএসআই সন্দীপ। এর পরেই বাইক অন্যপথে ঘুরে যায়।রাতের ফাঁকা বাইপাসে ছুটন্ত বাইকেই তরুণীর শ্লীলতাহানি করে, কাদাপাড়ার কাছে তাঁকে নামিয়ে দিয়ে চলে যান ওই দুই পুলিশ কর্মী। বহু কষ্টে অন্য ট্রাফিকের সহায়তায় রুবি পৌঁছে এক বন্ধুর সাথে যোগাযোগ করে কসবা থানায় গিয়ে সমস্ত ঘটনা জানান তিনি।

VoiceBharat News police13 1634391395 1639322093
পুলিশি তদন্তেই ধৃতদের পরিচয় ফাঁস হয়েছে। সাথে সাথে পদক্ষেপ নিয়েছে পুলিশ। বিধাননগর কমিশনারেটের এএসআই সন্দীপ কুমার পাল এবং সিভিক ভলান্টিয়ার অভিষেক মালাকারকে চাকরি থেকে বদখাস্ত ও গ্রেপ্তার করে আইপিসির ৩৫৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। আগামীকালই দুজনকে আদালতে তোলা হবে। এছাড়াও রাজ্য মহিলা কমিশনের পক্ষ থেকেও ধৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেই জানানো হয়েছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com