sumit antal

সোনার ছেলে সুমিত অন্তিল । প্যারালিম্পিকে সোনার পদক জিতেছেন সঙ্গে ভেঙেছেন একের পর এক রেকর্ড । তাও মনের মধ্যে জেদ আছে এর চেয়েও ভালো কিছু করার । হ্যাঁ , ইনি ভারতের গর্ব সুমিত , প্রাক্তন কুস্তিগীর । মোটরসাইকেল দুর্ঘটনায় বাঁ-পা কেটে বাদ দিতে হলেও যাঁর আত্মবিশ্বাসে পড়েনি ভাঁটা আর সেই জোরেই আজ ৬৮.৯৫ মিটার জ্যাভলিন ছুড়ে অর্জন করেন সোনার পদক । 

VoiceBharat News 207 1


সুমিতের অলিম্পিক যাত্রা যে বিভাগে নির্ভর করছিলো তার নাম ‘ এফ ৬৪ ‘ । এর পূর্বে তাঁর থ্রোয়িং এ ৬২.৮৮ মিটার পর্যন্ত জ্যাভলিন ছোড়ার বিশ্বরেকর্ড থাকলেও টোকিও অলিম্পিকে একের পর এক থ্রো এ তিনি নিজের রেকর্ড ভাঙতে থাকেন । এ দিনের তাঁর থ্রো গুলি হিসেব করলে এই দাঁড়ায় : ৬৬.৯৫ , ৬৮.০৮ , ৬৫.২৭ , ৬৬.৭১ এবং ৬৮.৫৫ মিটার । ফলে প্রথম এর ওপর ভর করেই পোডিয়ামে শ্রেষ্ঠ জায়গা অর্জন করেন সুমিত । 


এরপর তাঁর প্রতিক্রিয়ায় তিনি জানান এটা তাঁর সেরা থ্রো না হলেও বিশ্বরেকর্ড করতে পেরে তিনি খুশি । এছাড়াও পদকজয়ী বলেন , ” আমি কুস্তিগীর হিসেবে সেরম ভালো ছিলাম না । তবে আমার বড় হওয়ার জায়গায় সবাই চায় কুস্তিগির হতে , তাই কুস্তিতে গেছিলাম । ” এছাড়াও প্রতিটি বারে তিনি যে ৭০ , ৭৫ মিটার পর্যন্ত ছুড়তে সক্ষম এবং এটা তাঁর সেরা থ্রো নয় জানিয়েও তিনি প্রতিশ্রুতি দিয়েছেন ভবিষ্যতে আরো ভালো খেলোয়াড় হিসেবে তিনি খ্যাতি অর্জন করবেন ।