VoiceBharat News IMG 20211206 191948

ইউপিএর অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলে ইতিমধ্যেই কংগ্রেসের দ্বারা প্রবল সমালোচিত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার প্রধানমন্ত্রীর সাথে বৈঠক নিয়েও কটাক্ষ ছুঁড়ে দিল কংগ্রেস।

VoiceBharat News Mamaya Narendra modi
,


দেশজুড়ে বিজেপি বিরোধী জোট গড়তে কংগ্রেসের ভূমিকা এখনও স্পষ্ট নয়। সম্প্রতি মুম্বই গিয়ে শিবসেনা ও এনসিপি নেতৃত্বের সাথে আলোচনা করে এসেছেন তৃণমূল নেত্রী। শিবসেনা তাদের বক্তব্যে স্পষ্টতই জানিয়েছে, ‘কংগ্রেস ছাড়া বিজেপির বিরুদ্ধে লড়বার কথা ভাবাও স্বপ্নের সামিল। জোটে নেতৃত্ব কে দিচ্ছেন সেটা বড় কথা নয়, বিজেপিকে হারানোই মূল লক্ষ্য হওয়া উচিত। আর সেটা কংগ্রেসকে বাদ দিয়ে সম্ভব নয়।’


সেই সূত্র ধরেই এদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তিনি মমতাকে তির্যক নিশানা ছুঁড়ে বলেন , “ওনার অবশ্যই ব্যাখ্যা করা উচিত যে, যারা ক্ষমতায় রয়েছে তাদের বিরুদ্ধে লড়াই করে উনি তৃণমূলকে প্রধান বিরোধী দল বানাতে চান, নাকি সঙ্গী বিরোধীদের একহাত নিয়ে!”

VoiceBharat News download 4


ভূপেশ বাঘেলের এই বক্তব্যে আরো স্পষ্ট, জাতীয় রাজনীতিতে কংগ্রেস ও তৃণমূলের নেতৃত্ব নিয়ে অহং রক্ষাই বড় হয়ে দেখা দিচ্ছে। আসন্ন বিজেপি বিরোধী জোট গঠনের ক্ষেত্রে। তিনি ইউপিএ-র অস্তিত্ব সম্পর্কে অবজ্ঞার প্রসঙ্গ তুলেই তিনি ইঙ্গিত করলেন, মমতা প্রধান বিরোধী দলের হয়ে নেতৃত্ব দিতে চাইলে ভালো কথা, কিন্তু সেটা বিজেপির বিরুদ্ধে লড়াই করে নাকি সঙ্গী বিরোধীদের শায়েস্তা করে?


উল্লেখ্য, সম্প্রতি মুম্বই সফরের আগে দিল্লীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে বৈঠক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি কংগ্রেস নেতা তথা মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তিনি দাবি সহকারে জানতে চাইলেন, “প্রধানমন্ত্রীর সাথে কী কী আলোচনা হল তা প্রকাশ্যে এলনা কেন?”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com