petrol price

২ জুলাই ২০২১ শুক্রবার সকাল থেকে ফের বাড়লো পেট্রোলের দাম। এদিন অবশ্য ডিজেলের দাম অপরিবর্ত রেখেছেন সরকারি সংস্থা গুলি। সুত্র অনুযায়ী যানাযায় শীঘ্রই বাড়তে চলেছে আন্তর্জাতিক বাজারে অপরিশধিও তেলের দাম। তাই দেশেও এর দাম ফের বৃদ্ধি পাওয়ার পূর্ণ সম্ভাবনা আছে বলে যানাযায়। ইতি মধ্যে দিল্লি তে পেট্রোলের দাম ৩৫ পয়সা প্রতি লিটার বৃদ্ধি পায় এবং কলকাতায় তার দাম বেড়ে দারায় ৪০ পয়সা প্রতি লিটার। এর জেরে ২ জুলাই শুক্রবার প্রতি লিটার পেট্রলের দাম এসে দাঁড়ায় ৯৯.১৬ টাকা ও ডিজেল ৮৯.১৮ টাকা।

VoiceBharat News petrol diesel price express photo 2 1200

মুম্বাই তে পেত্রলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ১০৫ টাকা করে। এবং ভোপাল,পাটনা,রাজাস্থান সহ আরও অনেক যায়গায় পেট্রলের দাম বেড়েছে ১০০ টাকা।গত দেড় মাস ধরে একই ভাবে বেড়ে চলেছে দাম ঠিক যেন সেঞ্চুরি মেরেছে অপরিশধিও তেলের দাম।

VoiceBharat News petrol1 reuters small

আন্তর্জাতিক বাজারে অপরিশধিত তেলের দাম ডলারের তুলনায় টাকার মুল্যের উপর ভিত্তি করে দেশে পেট্রল ও ডিজেলের দাম নিরধারন করাহয়। যার ফলে পেট্রোল ও ডিজেলের দাম এক্সাইজ ডিউটি, ডিলার কমিশন ও অন্যান্য চার্জ যুক্ত করে প্রায় তার আরও দ্বিগুণ দামে পেট্রল ও ডিজেল কিনতে হয় ক্রেতা দের ।

বিভিন্ন শহরে ২ জুলাই এর পর থেকে পেট্রোল ও ডিজেলের মুল্যঃ

কলকাতা- পেট্রোল ৯৯.০৪ টাকা, ডিজেল ৯২.০৩ টাকা , পটনা- পেট্রোল ১০০.৮১ টাকা, ডিজেল ৯৪.৫২ টাকা , চেন্নাই- পেট্রোল ১০০.১৩ টাকা, ডিজেল ৯৩.৭২ টাকা , দিল্লি- পেট্রোল ৯৯.১৬ টাকা, ডিজেল ৮৯.১৮ টাকা , মু্ম্বই- পেট্রোল ১০৫.২৪ টাকা, ডিজেল ৯৬.৭২ টাকা , জয়পুর- পেট্রোল ১০৫.৫৪ টাকা, ডিজেল ৯২.০৩ টাকা , লখনউ- পেট্রোল ৯৫.৯৭ টাকা, ডিজেল ৮৯.৫৯ টাকা , ভোপাল- পেট্রোল ১০৭.০৭ টাকা, ডিজেল ৯৭.৯৩ টাকা

By Nisha Das

Nisha Das, Publisher Of VoiceBharat News nisha@voicebharat.com