VoiceBharat News IMG 20211213 194254

সংবাদ মাধ্যমে নিরন্তর লেখালেখি ও সোশ্যাল মিডিয়ায় উদ্যোগী মানুষজনের আলোচনার ফলে বীরভূমের ভুবন বাদ্যকর কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন। বেশ কিছু শিল্পীর উদ্যোগে ভুবন বাদ্যকর নিজে এসে স্টুডিওতে স্বকন্ঠে রেকর্ড করেছেন — ভাইরাল হওয়া গান ‘কাঁচা বাদাম’।

VoiceBharat News IMG 20211213 193654

এবার বিখ্যাত সেই ‘বাদামকাকু’- র পাশে এসে দাঁড়ালেন সংস্কৃতিপ্রেমী তৃণমূল বিধায়ক মদন মিত্র। গলা মেলালেন একসাথে। বড় একটা প্রতিশ্রুতিও দিলেন।

ইউটিউবাররা প্রতিদিন ছুটে আসছে ভুবনের গানের টানে। তুলে নিচ্ছে কাঁচা বাদাম গান। অথচ আসল শিল্পীই আড়ালে, তিনি কিছুই পাচ্ছেনন, ওদিকে বাদাম ব্যবসাও শিকেয় উঠে, সংসারের হাল বেহাল! এই চিত্রটা এবার কিছুটা হলেও বদলছে।

VoiceBharat News pro 8 2
বেশকিছু নতুন শিল্পী এগিয়ে এসে নিজেদের গানের সাথে Mashup করছেন ‘কাঁচা বাদাম’ গান, সেটাও একেবারে সরাসরি শিল্পীর উপস্থিতিতেই। তেমনই এক গান রেকর্ডিংয়ের সূত্রে কলকাতার এসেছিলেন ভুবন বাদ্যকর। আর সেখানেই তৃণমূলের ‘কালারফুল’ বিধায়ক মদন মিত্রর সাথে দেখা হয়ে গেল মুখোমুখি।

VoiceBharat News madan mitra thanos

শনিবার বিকেলের এই সাক্ষাৎকারের ভিডিও ফেসবুকেই শেয়ার করেছেন মদন মিত্র। অনেকক্ষণ আলোচনা করেছেন ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকরের সঙ্গে। দুজনের এই আলাপচারিতা দেখতে ভিড়ও জমেছিল বেশ!

এরপর সংগীত প্রেমী মদন মিত্র ভুবন বাদ্যকরের সাথে গলা মিলিয়ে গেয়ে প্রকাশ্যেই গেয়ে উঠলেন ‘কাঁচা বাদাম’ গান। শুধু তাই নয়, ঘোষণা করলেন –নিজের মাইনে থেকে ২০ হাজার টাকা তিনি ভুবন বাদ্যকরকে দেবেন, যাতে তাঁর খানিকটা উপকার হয়।

উল্লেখ্য, রাতারাতি ভাইরাল হয়ে যাওয়া গান ‘কাঁচা বাদাম’ গানের সূত্র ধরেই ইউটিউবার উত্তম মন্ডল নতুন গান তৈরি করেছেন ‘জিএসটি লাগবে এবার বাদামে’। আর সেই গানের নেপথ্যে গলা মিলিয়েছেন ভুবন বাদ্যকর স্বয়ং! এছাড়াও অনেক নতুন শিল্পীই এবার ইউটিউবে ভুবনকে সঙ্গে নিয়েই গান গাইতে উদ্যোগী হচ্ছেন। তারই মধ্যে শনিবারের কলকাতায় বীরভূমের বাদাম গানের শিল্পীর সাথে মদন মিত্রর সান্নিধ্য উপভোগ করল কলকাতাবাসী।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com