VoiceBharat News 1626935846 evm

একটি-দু’টি বিক্ষিপ্ত ঘটনা বাদে ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে ভোটগ্রহণ হয়েছে শান্তিতে। এ বার ফলাফল। সেই ফলাফলে যাতে কারচুপি না হয় , তাই কড়া নিরাপত্তায় মোড়ানো হয়েছে ইভিএম। ভবানীপুর এলাকার ইভিএম রাখা সাখাওয়াত মেমোরিয়াল গভর্নমেন্ট গার্লস স্কুলে।

গত এক সপ্তাহ ধরে পোস্টাল ব্যালট রাখা আছে আলিপুর সার্ভে বিল্ডিংয়ে।

ভবানীপুর

ভোটপর্ব মিটে যাওয়ার পরে বৃহস্পতিবার রাতে ২৮৭টি বুথের ইভিএম নিয়ে আসা হয় সাখাওয়াত স্কুলের স্ট্রং রুমে। শুরু হয় প্রহরা। সাখাওয়াত এবং আলিপুরে মূল পাহারার দায়িত্বে কেন্দ্রীয় বাহিনী। তিন সেকশন, অর্থাত্‍, ২৪ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ২৪ ঘণ্টা ধরে সেখানে নজরদারি রেখেছেন । এর বাইরের অংশের নিরাপত্তার দায়িত্ব রয়েছে কলকাতা পুলিশের হাতে। সেখানে এক জন ইনস্পেক্টরের অধীনে ১৮ জন পুলিশকর্মী । পুলিশের এক কর্তা জানাচ্ছেন, এ ছাড়া ওই দুই জায়গা যে থানার অধীনে তাদের সব সময়ে নজরদারি চালাতে বলা হয়েছে।

ভোট গণনার দিন রবিবার সকালে কড়া পাহারায় সাখাওয়াত মেমোরিয়াল স্কুলে আনা হবে পোস্টাল ব্যালট। তার আগে বাইরের কেউ যাতে ওই দুই জায়গায় ঢুকতে না পারে, সে জন্য স্থানীয় থানা নিরাপত্তা ব্যবস্থা দেখবে। শুক্রবার সকালে সেই নিরাপত্তা দেখতে স্কুলে যান কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরা।