VoiceBharat News maa flyover mamata yogi

বাংলায় দিদি আর দিল্লির মোদি ; দুপক্ষের ডুয়েলে মেতে রাজনীতি । বাংলা বিধানসভায় বিপুল ভোটে জিতে ক্ষমতায় আসার পর দিদির দিল্লি মসনদে বসার স্বপ্ন অনেকেই দেখতে শুরু করেছেন সঙ্গে তা আন্দাজ করেই একপ্রকার অঙ্ক কষছে মোদি বাহিনী । তাই বর্তমানে রাজনীতি যে মেতে উঠেছে তা এককথায় অনস্বীকার্য ।

মোদি জমানায় বিজেপি সম্ভবত সবচেয়ে বড় চ্যালেঞ্জ এ পড়তে চলেছে উত্তরপ্রদেশের ভোট নিয়ে তা বলা যায় । বাংলায় তৃণমূলের কাছে হারের পর অনেকের মতে উত্তরপ্রদেশের গড় ধরে রাখা মোদির কাছে একপ্রকার মরণ বাঁচন লড়াই । আর সেই প্রদেশের যিনি মুখ্যমন্ত্রী তথা বিজেপির মুখ সেই যোগী আদিত্যনাথ কে নিয়ে কম বিতর্ক যে ডানা বাঁধেনি তা নয় । রাজ্যে রামমন্দির প্রতিষ্ঠা নিয়ে বিতর্ক হোক কিংবা ধর্ষণ কান্ড নিয়ে যোগীর ব্যর্থতা ; বিতর্ক পিছন ছাড়েনি তাঁর ।

VoiceBharat News tw

এসব দিক থেকে মুখ ঘোরাতে কম চেষ্টাও করছেনা বিজেপি । ভ্যাকসিন দানে উত্তরপ্রদেশের সাফল্য তুলে ধরে কিছুদিন পূর্বে মোদি প্রশংসায় ভরিয়ে দিয়েছেন যোগীকে তেমনি আবার জন্মাষ্টমীর দিন রাজ্যে মদ নিষিদ্ধ করেছেন মুখ্যমন্ত্রী । এসব কিছুই যে ভোটে জেতার স্ট্রাটেজি তা বলে দিতে হয় না । তবে সেই চেষ্টাই যে হিতে বিপরীত হবে তা কে বলতে পারত ! এবার নতুন বিতর্ক বাঁধলো উত্তরপ্রদেশের সাফল্যের ছবি তুলে ধরতে গিয়ে । একটা পোস্টারে দেখা যাচ্ছে , উত্তরপ্রদেশের চিত্র তুলে ধরতে যোগী আদিত্যনাথ এর ফটো রাখা হয়েছে এবং তার নিচে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলার উন্নয়নের ছবি ! হ্যাঁ , উত্তরপ্রদেশের স্থানের বদলে সেখানে ঠাঁই পেয়েছে বাংলার উন্নয়নের ছবি ; মা উড়ালপুল সঙ্গে বাংলার হলুদ ট্যাক্সি । আর এসব দেখেই শুরু হয়েছে বিতর্ক । নেট মাধ্যমে যোগীর দিকে ধেয়ে এসেছে একের পর এক ট্রোল সঙ্গে তৃণমূলের জবাবও জুটেছে ।

এ বিষয়ে সরব হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । তিনি বলেন , ” উত্তরপ্রদেশের উন্নয়ন করার অর্থ মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলার উন্নয়নের ছবি ব্যবহার করা নয় । এখন মনে হচ্ছে, BJP এর গড় উত্তরপ্রদেশেই ডবল ইঞ্জিন মডেল চূড়ান্ত ব্যর্থ । আর তা এবার প্রকাশ্যে চলে এল । “