VoiceBharat News IMG 20211226 190749

সেই বহু চর্চিত এবং বহু বিতর্কিত প্রশ্ন, কে সেরা? শচীন না সৌরভ! আশি ও নব্বই দশকের ক্রিকেট প্রেমীদের কাছে এই প্রশ্ন ভীষণই চেনা। এখনও ময়দান থেকে চায়ের দোকান, একটা গোটা সন্ধে গরম হয়ে উঠতেই পারে শুধুমাত্র এই টপিক নিয়ে আলোচনা করে।

VoiceBharat News IMG 20211226 183757


বিতর্কও কম হয়নি, ‘এত কম বয়সে এই রেকর্ড আর কার আছে’ বা ‘মাস্টার ব্লাস্টার কিন্তু টিমের অংশ নয়’ ‘দাদা ক্যাপ্টেন, এটা দাদাকেই মানায়’ এই জাতীয় অসংখ্য মন্তব্যের সাথে বাঙালি ক্রিকেট দর্শকের বহু সন্ধ্যা কেটেছে। কিন্তু এবার ‘দাদা’ নিজেই একটা মতামত দিলেন, সেটাও খোলামনে একদম খোলাখুলিভাবে।

নিজের অতীতের অ্যালবামের পাতা ওল্টাতে কার না ভালো লাগে! বিশেষ করে ছেলেবেলার ছবি আর সেই ছবি যদি ভবিষ্যতের উজ্জ্বল সম্ভাবনাকেই তুলে ধরে!
সম্প্রতি শচীন তেন্ডুলকর নিজের ছোটবেলার ছবি পোস্ট করেছিলেন ইনস্টাগ্রামে, ক্যাপশনে লিখেছেন ‘এখন আর তখন।’ ছবিটিও রীতিমতো বিখ্যাত। সেই ঝাঁকড়াচুলো খুদে শচীনের ব্যাটিং পজিশন। যা দেখলে পরবর্তীকালের ছবিগুলো ঝলমল করে ওঠে !

VoiceBharat News IMG 20211226 183733

সেই ছবিটাকে ঘিরেই স্মৃতিমেদুর হয়ে পড়লেন অগনিত নেটিজেন। কমেন্টে প্রতিক্রিয়া দিয়েছেন অনেকেই। আর সেই তাদেরই ভিড়ে জ্বলজ্বল করে উঠল মহারাজের কমেন্ট।
ছোট্ট শচীনের ছবিতে কমেন্ট করে সৌরভ গাঙ্গুলী লিখলেন, “সেদিনের সেই ছেলেটা, দারুণ ব্যাট করত। আজও সর্বকালের সেরা।”

এটা তো শুধুই একটা মন্তব্যমাত্র নয়! সতীর্থ দুই প্রাক্তনের স্মৃতিচারণ এবং একরকম সরাসরি স্বীকৃতি। একটা মনোমুগ্ধ করা রসায়ন।

VoiceBharat News IMG 20211226 190256

স্বাভাবিকভাবেই শচীনের পোস্টে যেমন নেটিজেনরা উচ্ছ্বসিত, তেমনই সৌরভের কমেন্ট ঘিরেও রিপ্লাইয়ের বন্যা বয়ে গেছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com