VoiceBharat News IMG 20211205 162007

আসছে সপ্তাহেই একগাদা কর্মসূচি নিয়েছে উত্তরবঙ্গে। ওদিকে ধেয়ে এসেছে ঘূর্ণিঝড় জাওয়াদ। এ অবস্থায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরে পরিবর্তনের কথা জানিয়েছে নবান্ন। দুর্পোগপূর্ণ আবহাওয়ায় হেলিকপ্টারে সফর অসম্ভব, তাই বাধ্য হয়েই হেলিকপ্টার বাতিল  করতে হয়েছে প্রশাসনকে। তবু, হাজারো দুর্যোগের মধ্যেও উত্তরবঙ্গ সফর বাতিল করতে দিতে চাননি মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়োজনে ট্রেনেই যাবেন তিনি। জানালেন নবান্নের কর্মকর্তারা

VoiceBharat News foq9o2po mamata banerjee bhabhanipur


যদিও ২০০৯ সাল থেকে টানা তিন বছর রেলমন্ত্রী থাকার সময়ে ট্রেনেই প্রশাসনিক সফর করতে হত মমতাকে। কিন্তু মুখ্যমন্ত্রী ট্রেনে চড়বেন তা বোধহয় কল্পনা করা একটু কঠিন। তবু বাংলার মুখ্যমন্ত্রীর নাম যখন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন হাজার প্রতিবন্ধকতা সত্ত্বেও অপ্রতিরোধ্য তিনি। মমতার সিদ্ধান্ত জানবার পর একরকম বাধ্য হয়েই পূর্ব রেলওয়ের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করতে হয়েছে। তেমনই তৈরি করা হয়েছে পরিবর্তিত সফরসূচি।

VoiceBharat News 2i1op6ks mamata


এই সফরে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের মোট ৫ টি জেলায় যাওয়ার পরিকল্পনা করেছেন মুখ্যমন্ত্রী। সোমবার রাতের জনশতাব্দী এক্সপ্রেসে মালদার উদ্দেশ্যে রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরদিন মালদা পৌঁছে সামান্য বিশ্রাম নিয়েই সড়কপথে যাবেন করণদিঘি। ওখানেই উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠক করার কথা। পরদিন আবার মালদায় ফিরে সেদিনই মালদা জেলার বৈঠক সেরে আবারো সড়কপথেই রওনা দেবেন মুর্শিদাবাদ জেলার উদ্দেশ্যে। সেদিনও এতটুকু বিরতি নয়, মুর্শিদাবাদ জেলায় বৈঠকের আয়োজন করা হচ্ছে একেবারে  পৌঁছনোর দিনেই। তারপরের দিন মুর্শিদাবাদ থেকে ফিরছেন নদীয়ায়। নদীয়া জেলার কৃষ্ণনগরে বৈঠক সেরে ফিরবেন কলকাতায়।
এভাবেই ঘূর্ণিঝড় জাওয়াদকে তুচ্ছ করে ঝটিকা সফরে রওনা দেবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা। 

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com