VoiceBharat News IMG 20211213 145650

সুস্মিতা সেন, লারা দাত্তার পর আবারো বিশ্বসুন্দরীর খেতাব জিতে নিলেন ২১ বছরের ভারতীয় তরুণী হারনাজ সান্ধু। দীর্ঘ ২১ বছরের প্রতীক্ষার পর বিশ্বসৌন্দর্যের ঐতিহ্যশালী মঞ্চে আবারো নিজেকে প্রতিষ্ঠা করল ভারত। ভারতীয়দের কাছে এই জয় খুশি এবং গৌরব দুইই বহন করছে।

VoiceBharat News IMG 20211213 145228


সুস্মিতা সেনের পর, ২০০০ সালে শেষবার বিশ্বসুন্দরী খেতাব পেয়েছিলেন অভিনেত্রী লারা দাত্তা। এরপর টানা ২১ বছর অপেক্ষা। আর এই একুশেই একুশের পাঞ্জাবী মেয়ে হারনাজ সান্ধু বিশ্বের মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করে চেঁচিয়ে উঠলেন –“চাক দে ফট্টে!”
আনন্দে চোখে জল ঝরছে তখন তাঁর, দেখছিল বিশ্ববাসী।

VoiceBharat News Untitled design 2021 12 13T093307.713
রবিবার ইজরায়েলের এইলাইটে আয়োজিত হয়েছিল ৭০ তম মিস ইউনিভার্স সেশন। এখানেই উনআশি জন প্রতিদ্বন্দ্বিকে টক্কর দিয়ে মিস ইউনিভার্স হলেন হারনাজ সান্ধু। দ্বিতীয় ও তৃতীয় হলেন যথাক্রমে সাউথ আফ্রিকার লালেলা এবং প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা। আর সবাইকে ছাপিয়ে প্রথম স্থানে আসন জয় করে নিলেন ভারতীয় হারনাজ।

এবারের মিস ইউনিভার্সের বিচারক হিসেবে সর্বমোট ৯ জন মহিলা ব্যক্তিত্ব ছিলেন, যাঁদের মধ্যে উল্লেখযোগ্য ২০১৫-র মিস ডিভা উর্বশী রাউটেলা।
বিশ্বসুন্দরী হারনাজকে বিজয়িনীর মুকুট পরিয়ে দিলেন গত বছরের মিস ইউনিভার্স, মেক্সিকান সুন্দরী আন্দ্রেয়া মেজা।

২১ বছরের আগের ভারতীয় মিস ইউনিভার্স লারা দাত্তা হারনাজ সান্ধুকে ট্যুইটারে শুভেচ্ছা বার্তা জানিয়ে লিখেছেন, “আমাদের ক্লাবে তোমাকে স্বাগত হারনাজ। দীর্ঘ ২১ বছরের প্রতীক্ষার অবসান হল। তোমাকে নিয়ে আমরা গর্বিত। এ যেন কোটি স্বপ্ন পূরণের সামিল!”

VoiceBharat News IMG 20211213 145248
হারনাজ সান্ধুর জন্ম চন্ডীগড়ে। মাস কমিউনিকেশন নিয়ে মাস্টার্স করেছেন। মডেলিংয়ের জগতে বেশ পরিচিত, পাশাপাশি অভিনয়ও ভালোবাসেন। দক্ষ সাঁতারু, হর্স রাইডার এবং নৃত্যশিল্পীও তিনি। এর আগে ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ খেতাব পেয়েছেন। আর এবার বিশ্বমঞ্চে ভারতীয় সৌন্দর্যকে শ্রেষ্ঠ আসনে বসিয়ে, মিস ইউনিভার্সের শিরোপা পেয়ে গেলেন হারনাজ সান্ধু।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com