VoiceBharat News IMG 20211202 115845

কদিন আগেই মুম্বইয়ের রক্তাক্ত স্মৃতির ১৩ বছর পূর্ণ হল। ২৬/১১ তারিখের সেই ভয়াবহ জঙ্গি হামলার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। আর তার জন্যেই খুনের হুমকি দেওয়া হল, এমনটাই জানিয়েছেন অভিনেত্রী।

VoiceBharat News images 2021 12 02T105206.001


প্রসঙ্গত, কৃষক আন্দোলন চলাকালীন বিতর্কিত পোস্টের জেরে কিছুদিন আগেই সংবাদের শিরোনামে ছিলেন অভিনেত্রী কঙ্গনা। আন্দোলনরত কৃষকদের ‘খলিস্তানি জঙ্গি’ আখ্যা দেওয়ায় শিখ ধর্মাবলম্বীদের সমালোচনার শিকার হন, এমনকি তাঁর বিরুদ্ধে এফআইআর পর্যন্ত করা হয়। সেই কারণেও প্রাণ নেওয়ার হুমকি দেওয়া হতে পারে বলে অনেকের ধারণা।

কিন্তু শত হুমকির পরেও নিজের দেশ ভারতের হয়ে সোচ্চার হতে পিছপা হবেননা তিনি, এমনটাই যেন পণ করেছেন। সম্প্রতি পাঞ্জাবের অমৃতসর স্বর্ণমন্দিরে নিজের মা ও দিদিকে সঙ্গে নিয়ে ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন। ক্যাপশনে উঠে আসে নভেম্বরের মুম্বইয়ের সেই রক্তাক্ত জঙ্গি হামলার প্রসঙ্গ, আর সেকারণেই প্রাণনাশের হুমকি।

VoiceBharat News images 2021 12 02T105236.220

কঙ্গনা বিস্তারিত লিখে জানিয়েছেন, “২৬/১১ হামলায় শহীদদের স্মরণ করে আমি লিখেছিলাম বিশ্বাসঘাতকদের কখনোই ক্ষমা করবেননা। ২৬/১১-র মতো ঘটনার পেছনে দেশের অভ্যন্তরেই বিশ্বাসঘাতদের হাত রয়েছে। যারা অর্থের লোভে, পদের লোভে কিংবা ক্ষমতার লোভে ভারতমাতাকে কলঙ্কিত করার একটিও সুযোগ ছাড়েনি। এই পোস্ট করার জন্য লাগাতার আমাকে হুমকি দেওয়া হচ্ছে। ভাতিন্ডার এক ‘ভাইসাব’ আমাকে প্রকাশ্যে খুন করার হুমকি পর্যন্ত দিয়েছেন। তাদের জানিয়ে রাখি এই ধরনের হুমকিতে আমি একদমই ভয় পাইনা…।” এখানে হুমকিদাতাদের ‘গিধড়’ অর্থাৎ শিয়ালের সাথে তুলনা করেছেন তিনি।

VoiceBharat News image 162803 1637933713


দেশের মধ্যে বসবাসকারী দেশের শত্রুরাই কি প্রাণনাশের হুমকি দিয়ে চলেছেন কঙ্গনাকে?
উল্লেখ্য, ১৩ বছর পরেও কঙ্গনা বর্ণিত ২৬/১১-র রক্তাক্ত স্মৃতি তাজা রয়েছে মুম্বইবাসীদের মনে।

২০০৮ সালের ২৬ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত কার্যত ত্রস্ত ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল মুম্বই। জলপথে জেলেদের ছদ্মবেশ ধরে জঙ্গিরা মুম্বইয়ে প্রবেশ করে পরিকল্পিত নকশা অনুযায়ী ১০ টিরও বেশি জায়গায় একসাথে বোমা বিস্ফোরণ ও গোলাগুলি বর্ষণ করে চলে। মুম্বইয়ের তাজ-ওবেরয় হোটেল, ছত্রপতি শিবাজী টার্মিনাস, নরিমান হাউস সহ বেশকিছু জায়গায় অমানবিক হামলা চালিয়েছিল জঙ্গিরা। ভারতীয় এনএসজি কম্যান্ডোরা ‘অপারেশন ব্ল্যাক টর্নেডো’ চালিয়ে বহু কষ্ট ও প্রাণপাতের বিনিময়ে মুম্বই শহরকে জঙ্গিদের কবল থেকে উদ্ধার করেন। গ্রেপ্তার হন অন্যতম জঙ্গি আজমল কাসভ।
এদিন সেই ২৬/১১ স্মরণ করে প্রতিবাদী পোস্ট করতে গিয়েই পাল্টা খুনের হুমকি পেলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

VoiceBharat News IMG 20211202 115219

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com