M.U.C WOMEN'S

পূর্ব বর্ধমান জেলার এম ইউ সি মহিলা কলেজে ২৬ জুন সকালে হঠাৎ করেই দেখা যায় একদল শিক্ষার্থি অন্দোলন করছে করোনা পরিস্থিতির কোন তোয়াক্কা না করেই । কলেজ বন্ধ থাকা সত্যেও টিউশন ফি এবং বিদ্যুৎ বিল বাবদ টাকা নেওয়া হচ্ছে বলে তাদের দাবি। সংবাদ প্রকাশের সার্থে আমাদের পূর্ব বর্ধমান প্রতিনিধি এই বিষয়টি নিয়ে ইনভেস্টিগেশন করেন ।

এই ইনভেস্টিগেশনে কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে এসেছে, বেরিয়ে এসেছে অন্দোলন নয় রয়েছে ক্ষমতার লোভ । বিস্তারিত পড়ুন পুরো খবরে ।

কলেজের যে কোন প্রকার সমস্যা , অসুবিধা হলে সাধারনত শিক্ষার্থিরা অধ্যক্ষ মহাশয়ের সাথে আলোচনা করে থাকে এবং তার সমাধান করে থাকে , এম ইউ সি মহিলা কলেজ ও এভাবেই চলে আসছিল বিগত দিনগুলিতে । তবে চলমান করোনা মাহামারির জন্য শিক্ষক ও শিক্ষার্থিদের মধ্যে এক প্রকার দূরত্ব সৃষ্টি হয়েছে । সেই সুযোগ কাজে লাগিয়েছে একদল শিক্ষার্থি , উদ্দেশ্য প্রপাগ্যান্ডা চালিয়ে দল গঠন ও সাধারন শিক্ষার্থিদের প্রভাবিত করে কলেজের ক্ষমতা দখল । তারা সাধারন শিক্ষার্থিদের এটা বোঝাচ্ছে যে আমাদের একটি ন্যায্য অধিকার রয়েছে কলেজের প্রতি , যে কোন মূল্যে আমাদের সেই অধিকার আদায় করতে হবে । যা তাদের এক প্রকার লিডারশিপ দিচ্ছে , এবং সাধারন শিক্ষার্থিরা এটা বুঝতে না পেরে অন্দোলনে যোগ দিচ্ছে।

উক্ত দিন শনিবার কলেজ বন্ধ থাকা সত্যেও বিক্ষোভকারীরা গেট না খুললে ভেঙে ফেলা হবে বলে জানায় ।

ছোট সমস্যাটিকে কলেজের সাথে আলোচলনা করে সমাধান না করে বিশৃঙ্খলা সৃষ্টি করে কলেজের তিলে তিলে গড়ে ওঠা সন্মান নষ্ট করা হচ্ছে , কর্তিপক্ষের সাথে আলোচনা না করে বিশৃঙ্খলা সৃষ্টি করা তাদের ঠিক হয়নি বলে মতামত দিয়েছেন অনেকেই ।

এই বিষয়ে আলোচনার জন্য অধ্যক্ষ মহাশয় আগামি সোমবার মিটিং আয়োজন করেছেন বলে জানা গেছে ।

By Nisha Das

Nisha Das, Publisher Of VoiceBharat News nisha@voicebharat.com