Image

জার্মানির পাত্র বিয়ে করলেন রাশিয়ার মেয়েকে, সেটাও আবার ভারতীয় রীতি মেনেই। সম্প্রতি গুজরাটের এই অভিনব ঘটনায় সোশ্যাল মাধ্যমে সাড়া ফেলে দিয়েছেন এই বিদেশি দম্পতি।কেন হঠাৎ ভারতীয় রীতিতে বিয়ে? চমকপ্রদ এই বিবাহ দেখে খুশিমনে প্রশ্ন করছেন অনেকেই। নেপথ্যে রয়েছে আশ্চর্য কাহিনী।

VoiceBharat News IMG 20220104 220733


গুজরাটের হিম্মতনগরের একটি গ্রামে ক্রিস মুলার ও জুলিয়া সম্পূর্ণ ভারতীয় বৈদিক আচার ও মন্ত্রপাঠ করে বিয়ে করলেন। এই বিয়ে দেখে গ্রামবাসী তো বটেই, বিস্মিত প্রায় সকলেই!

জার্মানের অধিবাসী ক্রিস সিঙ্গাপুরের একটি সংস্থার CEO পদে প্রতিষ্ঠিত। অভিজাত পরিবারের ছেলে। তিনি নিজেই জানিয়েছেন, টাকাপয়সার কোনও অভাব ছিলনা, কিন্তু ভীষণই ডিপ্রেশানে ভুগতেন। সবকিছু থেকে দূরে থাকতে মাত্র ২৩ বছর বয়সেই তিনি একটা নিজস্ব গাড়ি নিয়ে ভ্রমণে বেরিয়ে পড়েন অজানার উদ্দেশ্যে।

সংবাদ মাধ্যমে তিনি নিজের অভিজ্ঞতা ব্যক্ত করে জানান, বিভিন্ন দেশ চষে বেরিয়েছেন ক্রিস। আর এই ঘোরবার সময়েই রাশিয়ান মেয়ে জুলিয়ার সাথে ভিয়েতনামে পরিচয়। জুলিয়াও তাঁর ভ্রমণসঙ্গীনি হয়ে পড়েন। ক্রমশ গাঢ় হয় সম্পর্ক। ভ্রমণসঙ্গীনি থেকে এবার জীবনসঙ্গীনিতে রূপান্তরিত হলেন জুলিয়া। বিয়ে সারলেন ভারতে এসে। কিন্তু এত দেশ থাকতে ভারত কেন?

VoiceBharat News IMG 20220104 220607
প্রশ্নের উত্তরে ক্রিস বলেন, “বিশ্বের প্রায় সব মহাদেশ ঘুরে বেড়িয়েছি। কিন্তু ভারতের মতো ধার্মিক দেশ আর কোথাও পাইনি। আমি ভারতে থাকতে খুব পছন্দ করি।”
ভারতের আধ্যাত্মিকতা আর ঐতিহ্য-সংস্কৃতিই আকর্ষণ করেছে ক্রিসকে। তাই এখানেই বিয়ের সিদ্ধান্ত। জুলিয়াও আপন করে নিয়েছেন ভারতকেই। বিদেশি দম্পতির এই ভারত প্রেম সমস্ত ভারতীয়দের মুগ্ধ করেছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com