VoiceBharat News IMG 20220125 104437

সোশ্যাল মিডিয়ায় মেয়ের ছবি দেখানোর ঘোর বিরোধী ছিলেন অনুষ্কা। বিরাটও এতদিন কন্যার ছবি শেয়ার করেননি। পাপারাৎজিদের ক্যামেরা থেকেও সুকৌশলে দূরে সরিয়ে রেখেছিলেন মেয়েকে। কিন্তু এদিন আর ক্যামেরার লেন্স থেকে রক্ষা পাওয়া গেলনা। লুকোনো ক্যামেরা নয়, স্টেডিয়ামে ব্রডকাস্টারই ক্যামেরা ঘোরালেন কোহলি-কন্যা ভামিকার দিকে। আর সেই ছবি কেউ একজন শেয়ার করতেই মূহুর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল!

VoiceBharat News anushka


ছোট্ট ভামিকার মিষ্টি ছবি দেখে নেটনাগরিকরা প্রশংসায় পঞ্চমুখ। গোলাপি ফ্রক, মাথায় ঝুঁটি, একগাল হাসি। কেউ বলছেন একেবারে বিরাটের মতো হয়েছে, কেউ আবার ছোট্ট অনুষ্কার ছাপ দেখছেন। তবে এই দ্বিধাবিভক্ত নেটিজেনদের আনন্দ প্রকাশের মধ্যেই ছবি প্রকাশে তীব্র আপত্তি তুলে সমালোচনায় মুখর বিরাট-অনুষ্কার ভক্তদের একাংশ। তাঁদের মতে বাবা-মায়ের অনুমতি ছাড়া এই ছবি ছড়িয়ে দেওয়া অত্যন্ত গর্হিত কাজ।

VoiceBharat News KO 1642995120066
অন্তঃসত্ত্বা থাকাকালীনই অনুষ্কা শর্মা জানিয়েছিলেন সন্তানকে তিনি সোশ্যাল মাধ্যম থেকে দূরে রাখতে চান। তাই ২০২১ সালের জানুয়ারি মাসে কন্যার জন্ম হলেও এতদিন কোনও ছবিতেই ভামিকার মুখ প্রকাশ্যে আসেনি। কেপটাউনে এদিন ইন্ডিয়া-সাউথ আফ্রিকার ওয়ানডে ম্যাচে কন্যা ভামিকাকে নিয়ে গ্যালারিতে উপস্থিত ছিলেন অনুষ্কা শর্মা। রাত ৮:৩০ আশেপাশেই বিরাট কোহলি যখন হাফসেঞ্চুরির পর নিজের ব্যাটকে সন্তানের মতো কোলে নিয়ে উচ্ছাস জানাচ্ছেন, তখনই ক্যামেরা হঠাৎ অনুষ্কার কোলে ভামিকার দিকে ঘুরে যায়। অনুষ্কা আঙুল দিয়ে বাবাকে লক্ষ্য করাচ্ছিলেন, ‘ওই দ্যাখো, ওই যে পাপা!’ ভামিকাও হাততালি দিয়ে খিলখিল করে হাসছিল। আর সেই মূহুর্তটাই শেয়ার হয়ে গেল সোশ্যাল মিডিয়ায়।

VoiceBharat News FJy4HNqakAc8TFN 16429502533x2 1
(সরাসরি ভামিকার মুখ দেওয়া হলনা, এই ছবিটিতে আড়াল রক্ষা করা হয়েছে)

আর সেই ছবি জনৈক ব্যক্তির ইনস্টাগ্রাম মারফত ছড়িয়ে পড়তেই ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। খুশি ও উচ্ছাস প্রকাশের পাশাপাশি এই ঘটনাকে কান্ডজ্ঞানহীন আচরণ বলছেন অনেকেই। যখন বাবা-মা চাননা, তখন এমন ঘটনা তাদের অনুমতি ছাড়া কেন ঘটল! ক্যামেরাম্যানের সমালোচনা করেছেন অনেকেই। তবে আরো বেশি সমালোচিত যিনি এই ছবি সোশ্যাল মাধ্যমে ছেড়ে দিয়েছেন। অবিলম্বে এই ছবি সরিয়ে ফেলবার অনুরোধ জানান নেটিজেনদের একাংশ। ইতিমধ্যে কেউ কেউ তা মুছেও ফেলেছেন। যদিও অনুষ্কা কিম্বা বিরাট কোহলি এব্যাপারে এখনও সরাপরি কোনোরকম প্রতিক্রিয়া জানাননি। তবে আচমকা ছবি শেয়ারের বিরুদ্ধেই তারকা দম্পতি এমনটাই মনে করা হচ্ছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com