images - 2022-05-05T133420.968

ধুয়ো তুলেছিলেন কুনাল ঘোষ। এবার সেটা বেশি করে উস্কে দিলেন আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার।  “বাংলায় ২০২৪-এ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন আমাদের প্রিয় যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়।” একেবারে সরাসরি ঘোষণাই করে বসলেন তিনি!


পশ্চিমবঙ্গে তৃতীয়বার, তৃণমূল সরকার।  এই হ্যাট্রিক উপলক্ষ্যেই ঘাসফুল শিবিরে একটা প্রশ্ন ইদানিং উঠেছে– অনেকদিন তো হলই, আর কতদিন রাজ্যর দায়িত্বে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়? সম্প্রতি এর উত্তর দিয়েছিলেন কুনাল ঘোষ।
তৃণমূলের রাজ্যসম্পাদক নিজেকে ‘তৃণমূলের সৈনিক’ রূপে তুলনা করে সোশ্যাল মাধ্যমে লিখেছিলেন, “আমার আন্দাজ ২০৩৬ সাল পর্যন্ত বাংলার মুখ্যমন্ত্রী থাকবেন মমতাদি। আর সেই ২০৩৬ সালে তিনি অভিভাবকের মত উপস্থিত থাকবেন এমন অনুষ্ঠানে, যেখানে মুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন অভিষেক। মুখ্যমন্ত্রিত্বে জ্যোতি বসুর রেকর্ড ভেঙে ভারতে নজির গড়বেন মমতা বন্দ্যোপাধ্যায়।”

এবার কুনালের হিসেবকেও ছাপিয়ে গেলেন আরামবাগের সাংসদ অপরূপা। তিনি ট্যুইট করে সরাসরি ঘোষণাই করে দিয়েছেন, “আমাদের দিদি ২০২৪-এ প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন আরএসএস মনোনীত রাষ্ট্রপতির কাছ থেকে। আর এই বিজেপির গোবর্ধন জগদীপ ধনখড়ের থেকে বাংলায় ২০২৪-এ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন আমাদের প্রিয় যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়।”

যদিও ট্যুইটটি পরে তিনি ডিলিট করে দিয়েছেন বলে একাধিক সংবাদ মাধ্যমে প্রকাশ। এই টুইটের ব্যাপারে ব্যক্তিগত ভাবে প্রশ্ন করা হলে এক সাংবাদ মধ্যমে অপরূপা জানান, “আমরা তো পুরুষশাসিত সমাজে বাস করি! মমতাদি সাধারণ পরিবার থেকে উঠে এসে আজ ভারতবর্ষের মানুষের মনে জায়গা করে নিয়েছেন। এটা বিরোধীরা কিছুতেই হজম করতে পারছে না। এখন যিনি ভারতের প্রধানমন্ত্রী, তিনি দেশ চালাতে পারছেন না, ব্যর্থ। সেখানে বাংলা এগিয়ে চলেছে। দেশ-বিদেশ থেকে পুরস্কার দেওয়া হচ্ছে বাংলাকে। সেই হিসেবে ২০২৪ সালে আমাদের মুখ্যমন্ত্রীকে আমরা প্রধানমন্ত্রী হিসেবে চাই।”


সেই সূত্র ধরেই পরবর্তী মখ্যমন্ত্রী হিসেবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম উল্লেখ করেছেন তৃণমূল সাংসদ। তবে রাজ্যপালের নাম নিয়ে সরাসরি কুশ্রী ইঙ্গিত থাকার ফলেই সম্ভবত ট্যুইটটি তিনি ডিলিট করে দেন। এমনটাই অনুমান করা যায়।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com