VoiceBharat News IMG 20220210 185259

সাংবাদিক সম্মেলনে সচরাচর হাজির হননা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকি নিজের সিদ্ধান্ত সম্পর্কে কোনোরকম প্রশ্নোত্তরের সম্মুখীন হতে দেখা যায়না তাঁকে। কিন্তু এই মূর্তে যখন উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্য ভোটের হাওয়ায় সরগরম,  ঠিক তখনই মোদীকে সাংবাদিকদের সাক্ষাৎকার দিতে দেখা গেল।

VoiceBharat News Narendra Modi 380x214 1

প্রধানমন্ত্রীর এই ভোলবদল লক্ষ্য করেই মুখ খুললেন তৃণমূল নেত্রী। সম্প্রতি সংবাদসংস্থা এএনআইকে একটি সাক্ষাৎকার দিয়েছেন নরেন্দ্র মোদী। সেই প্রসঙ্গ তুলেই মমতা প্রধানমন্ত্রীর ভাবমূর্তির প্রতি কটাক্ষ করেন, “ভোট এলেই সাধু সেজে টিভির ভিতর ঢুকে যায়।”

VoiceBharat News IMG 20220210 181244
বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বাস্তুদের পাট্টা দানের আয়োজন করা হয়। এই সভামঞ্চে দাঁড়িয়েই বিজেপি তথা নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একদিকে যেমন কোভিড পরিস্থিতিতে উত্তরপ্রদেশের গঙ্গায় লাশ ভেসে যাওয়ার প্রসঙ্গ উঠেছে, তেমনই  উঠে এসেছে পশ্চিমবঙ্গে টিকার অপ্রাচুর্যের প্রসঙ্গ। মুখ্যমন্ত্রী দাবি করেন, “বারংবার টিকার জন্য আবেদন করা সত্ত্বেও মোদী সরকার গুরুত্ব দেয়নি। আমরাই নিজেদের উদ্যোগে টিকা কিনে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।”

VoiceBharat News images 2022 02 08T174206.983
পাশাপাশি নাম না করেই মমতার শ্লেষ , “কিছু মানুষ ভোট এলেই সাধু সেজে টিভিতে ঢুকে যায়। আর সারাবছর  মানুষের পাশে তাঁদের দেখা যায়না।” বোঝাই যায় নরেন্দ্র মোদীকেই নিশানা করেছেন মমতা। একই সঙ্গে তিনি কংগ্রেসের প্রতিও কটাক্ষ করেন। তিনি বলেন, “ভোট এলে বসন্তের কোকিল, দোয়েল-কোয়েলদের দেখা যায়।” এই উক্তি যে রাহুল-প্রিয়াঙ্কাকে লক্ষ্য করেই তা ধরতে অসুবিধা হয়না। কেননা এর আগেও তৃণমূল নেত্রী রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে ওই দুটি পাখির নামেই চিহ্নিত করেছিলেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com