VoiceBharat News 20211220 173131 750x422 1

রোজকার বিনোদনে জায়গা নিয়েছে সোশ্যাল মিডিয়া। প্রতিদিন অবাক করা কত কিছুই যে চোখে পড়ে! বিশেষত করোনাকালীন ঘরবন্দী দশায় আরো বেশি করে মানুষের মন মজিয়েছে সোশ্যাল মিডিয়া। সেই সময়েই তরুণ ছাত্রকে জড়িয়ে এক শিক্ষিকার তুমুল নাচের ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এখনও পর্যন্ত তা নেটমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে।

VoiceBharat News IMG 20220111 155406


মধ্যপ্রদেশের একটি কোএড স্কুলের টিচার্স ডে-র ভিডিও। ভিডিওতে তারিখ দৃশ্যমান। ২০১৯ এর ৫ সেপ্টেম্বর। এই বিশেষ দিনটি শিক্ষক শিক্ষিকাদের জন্যেই উৎসর্গ করা হয়। ছাত্রছাত্রীরা তাদের শিক্ষকদের উদ্দেশ্যে শ্রদ্ধা প্রদর্শন করতে বিভিন্ন আয়োজন করে, সাথে থাকে নানা উপহার। ক্লাসরুমে সেদিন একরকম পড়াশোনার ছুটি, পাশাপাশি কিছু সাংস্কৃতিক অনুষ্ঠান শ্রদ্ধাবোধ থেকেই আয়োজন করা হয়।

মধ্যপ্রদেশের এই স্কুলটিতেও সেরকমই ক্লাসরুমকে রাংতা-কাগজ দিয়ে সুন্দর করে সাজিয়ে নৃত্যগীত অনুষ্ঠিত হতে দেখা যাচ্ছে, তবে এর সাথে শ্রদ্ধা ও সংস্কৃতির ছিঁটেফোঁটা নেই। বরং এক শিক্ষিকা উদ্দাম নেচে ক্লাসরুমে তুমুল উত্তেজনা ছড়ালেন।

শিক্ষিকা একা নাচছেননা, সঙ্গী হিসেবে নিজেরই এক প্রিয় ছাত্রকে বেছে নিয়েছেন। নেহা কক্কর ও সুখবিন্দরের গাওয়া ‘ও সাকি সাকি রে’ গানে ছাত্রকে নিয়ে নেচে ‘খোয়াইশ’ পুরো করলেন টগবগে উষ্ণতা ছড়ানো এই শিক্ষিকা। পরনে কালো শাড়ি, স্লিভলেস ব্লাউজ; নাচের মুদ্রায় শাড়ির ফাঁকে উছলে উঠছে যৌবন! ছাত্রের হাত টেনে নিচ্ছেন খোলা পেটে! জড়িয়ে নিতে চাইছেন কোমরে!

VoiceBharat News IMG 20220111 155443
বেশ তাড়িয়ে তাড়িয়ে নাচের ভিডিও করছিলেন অনেকেই। হয়তো তাদেরই মধ্যে কেউ এই নাচের ভিডিও নেটমাধ্যমে আপলোড করে দেন। সোশ্যাল মাধ্যমে ভিডিওটি ভাইরাল হতেই কুমন্তব্যে মুখর হয়ে ওঠেন নেটিজেনরা।

সকলেরই প্রশ্ন–এ কেমন টিচার! যিনি টিচার্স ডে-র দিন ভরা ক্লাসরুমে এইভাবে ছাত্রের হাত কোমরে জড়িয়ে উদ্দাম নাচ জুড়েছেন! তবে বয়ঃস্বন্ধির নিয়মেই দেখা যাচ্ছে ছাত্রটি বড়ই লজ্জা পেয়েছে এই নাচে অংশ নিয়ে। না পারছে শিক্ষিকাকে জড়াতে, না পারছে ছেড়ে পালাতে। একেবারে স্বাভাবিক দৃশ্যের লাইভ বাস্তব ফুটে উঠেছে এই নাচের দৃশ্যে। সমালোচকরা অবশ্য ছাত্রকে নয়, লাস্যময়ী শিক্ষিকাকেই দোষারোপ করেছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com