IMG_20220517_185634

পুরীর জগন্নাথ মন্দির ঘিরে চাঞ্চল্য। তরতর করে মন্দিরের ওপরে উঠে গেলেন এক পর্যটনকারী যুবক। দৃশ্য দেখতে ভিড় জমে যায় জগন্নাথমন্দির চত্বরে। শেষপর্যন্ত ঘটনাস্থলে পুলিশ এসে ওই যুবককে মন্দিরের চূড়া থেকে নামায়।


পুরীর জগন্নাথ মন্দিরের মাথায় অত উঁচুতে উঠে পড়লেন এক যুবক। আচমকা এমন দৃশ্য দেখে থ বনে যান অন্যান্য দর্শনার্থীরা। চাঞ্চল্যকর খবরটি মূহুর্তে ছড়িয়ে পড়ে। হাজির হয় পুলিশ। শেষপর্যন্ত পুলিশি তৎপরতায় ওই যুবককে উদ্ধার করে নিচে নামিয়ে আনা হয়।

পুলিশের এক উচ্চকর্তার মতে ”আমাদের কর্মীরা দেখতে পান যে, মন্দিরে উঠছেন এক যুবক। দেখামাত্রই ওই যুবককে উদ্ধার করা হয়। ওই যুবককে সিংহদ্বার থানায় নিয়ে যাওয়া হয়েছে। ঠিক কী কারণে তিনি মন্দিরের উপরে উঠছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে।”

সন্ধানে জানা যায়, যুবকের নাম রাকেশ হাজরা। বাঙালি। বয়স ২৩ বছর। যদিও ঠিক কী কারণে এমন কান্ড ঘটালেন তিনি, সেবিষয়ে মুখ খোলেননি রাকেশ হাজরা। তবে পশ্চিমবঙ্গের বেলডাঙার অধিবাসী এই যুবক মানসিক ভারসাম্যহীন বলেই জানা গিয়েছে।


উল্লেখ্য, গত ১লা মে মন্দিরের সামনে গুমাতা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন এক রূপান্তরকামী। তার কয়েকদিনের মধ্যেই নিরাপত্তা রক্ষীদের নজর এড়িয়ে এক যুবকের এইভাবে মন্দিরের চূড়ায় উঠে যাওয়ার ঘটনা। এগুলি মন্দিরের সুরক্ষা ব্যবস্থাকে খানিকটা প্রশ্নের মুখে ফেলে দেয়।
তবে পুলিশ জানিয়েছে, ”মন্দিরে নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানো হয়েছে। আমাদের কর্মীদের ধন্যবাদ। ওঁদের তৎপরতাতেই ওই যুবককে দ্রুত উদ্ধার করা সম্ভব হয়েছে।”

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com