IMG_20220531_212119

দিলীপ ঘোষকে মুখ বন্ধ রাখতে কড়া নির্দেশ দিল বিজেপি। কেন্দ্রীয় নেতৃত্বের তরফ থেকে স্বয়ং জে পি নাড্ডা এই নির্দেশ জারি করে চিঠি পাঠিয়েছেন। চিঠিতে বিভিন্ন সময়ে দিলীপ ঘোষের অমার্জিত বক্তব্যে দলের প্রেস্টিজ নষ্ট হবার স্পষ্ট উল্লেখ রয়েছে।

Dilip-Gosh-1-660x440


দিলীপ ঘোষের মন্তব্য, যে মন্তব্যের উত্তাপ ছাড়া রাজনৈতিক তরজার তাওয়া গরম হয়না, তাঁরই ঠোঁটে এবার তালাচাবি লাগানোর নির্দেশ দিল বিজেপি। সংবাদমাধ্যমে কোনওভাবে বিবৃতি দেওয়ায় নিষেধাজ্ঞা জারি হল দিলীপ ঘোষের বিরুদ্ধে।
দলের কেন্দ্রীয় নেতৃত্বের আদেশেই ‘সেন্সরড’ হলেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। প্রকাশ্যে মুখ খুলতে নিষেধাজ্ঞা জারি করলেন জে পি নাড্ডা।

অতীত থেকে সাম্প্রতিক কালের একাধিক বক্তৃতায় শালীনতার মাত্রা ছাড়িয়েছেন দিলীপ ঘোষ। পরোক্ষে যা দলের ইমেজকেই নষ্ট করেছে বলে জানাচ্ছেন কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। সেই বিষয়েই বিস্তারিত লিখে দিলীপ ঘোষের উদ্দেশ্যে চিঠি পাঠিয়েছে দিল্লী।

dilip-ghosh-pti-1112769-1653585267
বিজেপির লেটারহেড প্যাডের কাগজে লেখা চিঠিটিতে ন্যাশনাল জেনারেল সেক্রেটারি ও হেডকোয়ার্টার ইনচার্জ অরুণ সিং দিলীপ ঘোষের উদ্দেশ্যে বলেছেন–“সাম্প্রতিককালে বিভিন্ন সংবাদমাধ্যমে তিনি যে ধরণের মন্তব্য করেছেন, তা বিজেপি দল ও দলের সর্বভারতীয় সভাপতি  জে পি নাড্ডা খুব ‘সিরিয়াসলি’ নিয়েছেন। নাড্ডার নির্দেশেই তাঁকে সেন্সর করা হচ্ছে।”

চিঠিতে স্পষ্টরূপেই উল্লেখ রয়েছে দিলীপ ঘোষ সংবাদমাধ্যমের মুখোমুখি হতে পারবেননা। সর্বভারতীয় নেতৃত্বের পপদমর্যাদা রাখতে দিলীপ ঘোষকে মুখ খোলার আগে আরো বেশি দায়িত্বপূর্ণ হতে নির্দেশ দিয়েছে গেরুয়া শিবির। বিজেপি নেতাদের একাংশ নিঃসন্দেহে কেন্দ্রীয় নেতৃত্বের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com