VoiceBharat News IMG 20220323 173653

রামপুরহাট অগ্নিকাণ্ড স্বচক্ষে খতিয়ে দেখতে গতকালই বগটুই গ্রামে পৌঁছন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। স্থানীয় তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডলকে সঙ্গে নিয়েই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। ফিরহাদ হাকিমের স্পষ্ট দাবি, “তৃণমূলের বদনাম রটানোর জন্যই এই কান্ড করা হয়েছে। এই ঘটনা তৃণমূলের বিরুদ্ধে চক্রান্তের বড় দৃষ্টান্ত। যারা এই ঘটনা ঘটিয়েছে কাউকে ছাড়া হবেনা।”

VoiceBharat News 1647947760 firadh anubrata


অগ্নিগর্ভ রামপুরহাটের আতঙ্কিত পরিবেশে দাঁড়িয়ে ফিরহাদ হাকিম তীব্র অসন্তোষ প্রকাশ করে বলেন, “আমাদের লোককেই প্রথমে মারবে, তারপর আমাদের লোকদেরই পুড়িয়ে মারবে! এই ঘটনা সহ্য করা যায়না। পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে সঠিক তদন্ত করার জন্য।” এদিন নিহত অগ্নিদগ্ধ গ্রামবাসীদের স্পষ্টতই ‘আমাদের লোক’ বলে উল্লেখ করেছেন ফিরহাদ হাকিম। রাজ্য পুলিশের ডিজিকে তলবের পাশাপাশি আইনকে সর্বোচ্চ স্থান দেওয়ার কথাও এদিন উঠে আসে ফিরহাদ হাকিমের কথায়।

VoiceBharat News images 2022 03 23T173115.139
সোমবার দুষ্কৃতীদের ছোঁড়া বোমায় বগটুই গ্রামের পঞ্চায়েত উপপ্রধান ভাদু শেখের মৃত্যুর পরেই ‘জতুগৃহ’-র চেহারা নেয় অঞ্চল। এলাকার ঘরে ঘরে জ্বলে ওঠে আগুন। গ্যাস সিলিন্ডার ফেটে বা আকস্মিক দুর্ঘটনায় এই অগ্নিকাণ্ড বলা হলেও স্থানীয় বাসিন্দাদের অনেকে দাবি করেন, খুনের ঘটনার পরেই একদল দুষ্কৃতী এসে তান্ডবলীলা চালিয়ে এই আগুন ধরিয়েছে!

বিরোধীরা সরাসরি তৃণমূলের দিকেই আঙুল তুলেছে। তাদের মতে ভাদু শেখের খুনের প্রতিহিংসাতেই লাগানো হয়েছে আগুন। যদিও দুটি ঘটনাই এই মূহুর্তে স্বচ্ছ তদন্তের দাবি জানাচ্ছে। এদিকে ঘটনার বিভিন্ন সন্দেহজনক দিক সামনে আসায় রাজ্যের মুখ্যসচিবের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। প্রত্যুত্তরে রাজ্যপালকেও চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

VoiceBharat News IMG 20220323 132823
মঙ্গলবার ফিরহাদ হাকিম সংবাদ মাধ্যমে জানান ৩টি বাড়িতে আগুন লাগানো হয়েছে এবং ৮ জন নিহত হয়েছেন। তবে হাসপাতাল সূত্রে ৬ মহিলা ও ২টি শিশুসহ মোট ৯ জনের মৃত্যুর কথা জানানো হয়েছে। দলমত নিরপেক্ষভাবে দোষীদের উপযুক্ত শাস্তির প্রতিশ্রুতি দিয়ে নিহতের পরিবার ও এলাকাবাসীদের তদন্ত কমিটির ওপর আস্থা রাখতে বলেন ফিরহাদ হাকিম।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com